এ বছর বিপিএল হচ্ছে না: অর্থমন্ত্রী
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এ বছর বিপিএল হচ্ছে না: অর্থমন্ত্রী

বিপিএলের দুই আসরের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফ্রাঞ্চাইজি মালিক আ হ ম মোস্তফা কামাল বলেছেন, আইনগত কারণে এবছর বিপিএল হচ্ছে না। আইন অনুসারে এক বছরে দুটি বিপিএল আয়োজনের সুযোগ নেই। তাছাড়া ফ্রাঞ্চাইজিগুলোও আগ্রহী নয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি মোস্তফা কামাল বর্তমানে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের দায়িত্বে থাকলেও ক্রিকেটের সঙ্গে তার সংশ্লিষ্টতা এখনও রয়েছে। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার তার মেয়ে নাফিসা কামাল। তিনি দলটির উপদেষ্টা।

Lotus-Kamal.jpg

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তফা কামাল বলেন, ‘বিপিএল আমার সময়ে তৈরী করা। আইনে আছে এক বছরে দুইবার বিপিএল হবে না। সে হিসেবে এ বছর বিপিএল হওয়ার কোনো সুযোগ নেই।’

সম্প্রতি বিপিএল গভর্নিংবডির পক্ষ থেকে জানানো হয়েছিল আগামী ৬ ডিসেম্বর থেকে বিপিএলের সপ্তম আসর শুরু হবে। তার আগে আগস্টের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল খেলোয়াড়দের নিলাম। কিন্তু নিলামের সময় পার হলেও প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়নি।

শুধু তাই নয়, এখনও চুড়ান্ত হয়নি চট্টগ্রামের ফ্রাঞ্চাইজি মালিক। তাছাড়া নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে হলে আগে থেকে যে প্রক্রিয়াগুলো আগানোর কথা ছিল, তাও সেভাবে আগায়নি। যে কারণে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হওয়া নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে। সম্প্রতি সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইট ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি হওয়ার পর থেকেই বিপিএল নিয়ে নাটকীয়তা শুরু হয়।

সাকিব চলে যাওয়ায় হতাশা প্রকাশ করেছেন ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী কর্মকর্তা ওবায়েদ নিজাম বলেছেন, সাকিবের বিষয়ে কী হবে, সেটা বিসিবি বলতে পারবে। তারা তো রিটেইন করার ফরম এখনও দেয়নি। সেটা দিলে না হয় আমরা তালিকা দিতে পারতাম। যাকে যাকে প্রয়োজন, তাকে আমরা ধরে রাখতে পারতাম। এখন তো সবাই চলে যাবে।

গভর্নিং কাউন্সিলের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার বলেছেন বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিই এক বছরে দুটি বিপিএল খেলতে রাজি নয়। বিপিএলের সর্বশেষ আসরটি হয়েছিল এ বছরেরই জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

এই বিভাগের আরো সংবাদ