নিউজিল্যান্ডের সামনে সিরিজ জয়ের হাতছানি
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ডের সামনে সিরিজ জয়ের হাতছানি

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায়।

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার প্রথম এক দিনের ম্যাচ

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৫ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করতে চায় টিম সাউদির দল। ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ ড্র করার পর টি-টোয়ন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনকে। তাঁকে ছাড়াই প্রথম টি-টোয়েন্টিতে দাপট দেখিয়ে জিতেছে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার দেয়া ১৭৫ রানের লক্ষ্য ৩ বল হাতে রেখেই পেরিয়ে গেছেন কলিন ডি গ্র্যান্ডহোম-রস টেলররা। এই জয় সিরিজের বাকি ম্যাচগুলোতেও আত্মবিশ্বাস যোগাবে নিউজিল্যান্ডকে। শ্রীলংকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পান কিউই পেসার লকি ফার্গুসন। এই চোট সিরিজ থেকে ছিটকে দিয়েছে তাঁকে।

পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গেছে, আঙুলে চিড় ধরা পড়েছে তাঁর। এর ফলে প্রায় ছয় সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে ফার্গুসনকে। এই পেসার দেশে ফিরে গেলেও তাঁর পরিবর্তে কাউকে স্কোয়াডে নিচ্ছে না নিউজিল্যান্ড

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, কাসুন রাজিথা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ মালিঙ্গা (অধিনায়ক) ও লক্ষণ সান্দাকান।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, টিম ব্রুস, রস টেলর, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, স্কট কুগেলেইন, ইশ সোধি, টিম সাউদি (অধিনায়ক) ও শেঠ রেন্স।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ