স্বাধীনতা শতাব্দীর শ্রেষ্ঠ অর্জন: ফখরুল
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

স্বাধীনতা শতাব্দীর শ্রেষ্ঠ অর্জন: ফখরুল

fokhrulএক সাগর রক্তের বিনিময়ে  স্বাধীনতা আমাদের শতাব্দীর শ্রেষ্ঠ অর্জণ বলে উল্লেখ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এসব কথা বলেন।

ফখরুল বলেন, ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে একটি ঐতিহাসিক গুরুত্বপূর্ণ দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের এদিনে আমরা প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করতে সক্ষম হই। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বিজয়ী হয়ে অর্জন করি স্বাধীনতা। এ স্বাধীনতা যুদ্ধে যারা আত্মদান করেছেন, সেসব বীর শহীদদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই। প্রিয় স্বদেশকে স্বাধীন করতে যেসব বীর মুক্তিযোদ্ধা জীবনবাজী রেখে যুদ্ধ করেছেন আমি তাদের প্রতিও গভীর শ্রদ্ধা জানাই।

বিজয়ের এ দিনে দেশ ও জাতির কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা স্বাধীনতা যুদ্ধ করেছিলাম। সে লক্ষ্য পূরণে আমরা আজও কাজ করে যাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের চুড়ান্ত লক্ষ্যে  পৌঁছতে সক্ষম হবো বলে আমার দৃঢ় বিশ্বাস।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ