মিন্নির জামিন আবেদন গ্রহণ, শুনানি ৩০ জুলাই
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মিন্নির জামিন আবেদন গ্রহণ, শুনানি ৩০ জুলাই

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন গ্রহণ করেছেন আদালত। নথি তলব করে এ আবেদনের শুনানির জন্য আগামী ৩০ জুলাই দিন ধার্য করা হয়েছে। বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান শুনানির দিন ধার্য করেন।

এ বিষয়ে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, ‘সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিন নামঞ্জুর হওয়ায় জেলা ও দায়রা জজ আদালতে মিস কেস হিসেবে মিন্নির জামিন শুনানির আবেদন করা হয়েছে। পরে আদালত শুনানি  শেষে নিম্ন আদালতের নথি তলব করে আগামী ৩০ জুলাই জামিন শুনানির দিন নির্ধারণ করেন।

এর আগে গত রবিবার দুপুর ১২টায় শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী নামঞ্জুর করেন মিন্নির জামিন আবেদন।

এ বিষয়ে রবিবার শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সঞ্জীব দাস বলেন, এ মামলার শুনানির পর বিজ্ঞ বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, দ্বিতীয় প্রধান আসামি রিফাত ফরাজী এবং অন্যতম আসামি রাবিব আকন মিন্নির সম্পৃক্ততার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া মিন্নি নিজেও এ হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তাই তার জামিন আবেদন নামঞ্জুর করা হলো।

এদিকে, রিফাত হত্যা মামলায় অভিযুক্ত হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া কামরুল আহসান সাইমুনের জামিন আবেদন  নামঞ্জুর করেছেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সকালে আবেদনের পর দুপুরে সাইমুনের জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসিন আরাফাত সাইমুনের জামিন আবেদন নামঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চত করেছেন সাইমুনের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ