রোদে রাখা গাড়ির তাপেই তৈরি হচ্ছে বিস্কুট...!
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রোদে রাখা গাড়ির তাপেই তৈরি হচ্ছে বিস্কুট…!

আর কষ্ট করে ওভেন কিনতে হবে না। ধৈর্য ধরে তার সামনে বসে অপেক্ষাও করতে হবে না বিস্কুট বেক হল কিনা দেখতে। বিশ্ব উষ্ণতায় দুনিয়ার যা দশা, তাতে গাড়ির ভেতরের গরমেই নাকি বেক হয়ে যাচ্ছে বিস্কুট! এমন চোখ ছানাবড়া করা খবর জানিয়েছে নেব্রাস্কার (Nebraska) জাতীয় আবহাওয়া অফিস (National Weather Service)।

এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে তাপপ্রবাহের চোটে গাড়ি ভেতরের তাপমাত্রা এতটাই বেড়ে গেছে যে সেখানে দিব্যি বেকড হচ্ছে বিস্কুট! প্রমাণ হিসেবে সেই ছবি পোস্ট করেছে ওমাহার (Omaha) আবহাওয়া অফিস। যা দেখে তাক লেগেছে সবার।

গত শনিবার, এই হাতেগরম পরীক্ষা করে দেখেন আবহাওয়া অফিসের একদল কর্মী।

সেই ছবি শেয়ার করে সংস্থার পক্ষ থেকে জানানো হয়, আমরা সূর্যের তাপ আর গাড়ির ভেতরের উষ্ণতাকে ব্যবহার করেছি ওভেন ছাড়া বিস্কুট বানানোর জন্য।

ছবিতে দেখা গেছে, অফিসারেরা একটি বেকিং ট্রে-তে চারটি বিস্কুট নিয়ে সেটি রেখে দিয়েছেন ড্যাশবোর্ডের ওপর। অবাক কাণ্ড, ৪৫ মিনিটের মধ্যে বিস্কুট তৈরি।

এর কয়েকঘণ্টা বাদে তারা জানান, গাড়ির পেছনের সিটের তাপমাত্রা ৬২ ডিগ্রি সেলসিয়াস! ওই তাপেও বিস্কুট বেক হচ্ছে। সোনালি রং-ও ধরছে তাতে।

বেশ কয়েকটি বিস্কুট শেয়ারের পর আবহাওয়া দফতর টুইটে শেয়ার করে সেই ছবি। মজা করে তারা সেগুলো খেয়েওছেন!

বলেছেন, বেকিংয়ের পর আরও বেশ কিছুক্ষণ রোদে ফেলে রাখলে বিস্কুট একদম মুচেমুচে হয়ে যাচ্ছে। যদিও মাঝখানে কামড় বসালে একটু নরম লাগতেও পারে। আর পুরোটাই হচ্ছে ১৮৫ ডিগ্রি তাপমাত্রায়!

একই সঙ্গে দফতরের সাবধান বাণী বিস্কুটের সঙ্গে বাচ্চা বা কোনও পশুকে গাড়ির ভেতরে ছেড়ে যাবেন না। তাপের চোটে বিস্কুট কেন ওরায় প্রায় বেকড হয়ে মারা যেতে পারে!

সূত্র: এনডিটিভি অনলাইন

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ