'ঈদ উপলক্ষে ৮ আগস্ট থেকে গার্মেন্টস ছুটি'
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘ঈদ উপলক্ষে ৮ আগস্ট থেকে গার্মেন্টস ছুটি’

ঈদুল আজহাকে কেন্দ্র করে আগামী ৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে গার্মেন্টস ছুটি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, গার্মেন্টস শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেওয়ার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে তাদের ছুটি দেওয়া হবে। বিজেমইএ ও বিকেএমইএ বিষয়টি সমন্বয় করবেন।

আজ রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ উল আজহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করার ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে। ঈদের আগে কোন শ্রমিক ছাটাই করা যাবে না। শ্রমিকদের বেতন ভাতা ও ব্যবসায়ের স্বার্থে আগামী আগস্ট এর ৯ ও ১০ তারিখ ইন্ডাস্ট্রিয়াল এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে আমরা অনুরোধ করেছি।

তিনি বলেন, সীমান্ত এলাকায় চামড়া পাচার রোধে নজরদারি বৃদ্ধি করা হবে। গরুর হাটে সন্ধ্যাকালীন টাকা পয়সা লেনদেনে বুথ খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করা হয়েছে তারা সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরও বলেন, ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বাস ট্রেন এবং নৌপথে যাতে অতিরিক্ত যাত্রী নিতে না পারে সে বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনী পর্যবেক্ষণ করবেন। সড়কপথে ফায়ার সার্ভিসের টিম থাকবে। কোনো দুর্ঘটনা ঘটলে তারা কাজ করবেন।

এছাড়া ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোনো পশুবাহী ও পণ্যবাহী ট্রাক মাঝপথে থামানো হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া রাস্তায় পশুবাহী গাড়ি বা লোডড গাড়ি থামানো হবে না। নৌপথেও কোন ট্রাক থামানো হবে না। নির্দিষ্ট স্থান থেকে ছেড়ে যাওয়া ট্রাকগুলোর সামনে তাদের গন্তব্য লিখে রাখতে হবে। তারা নির্দিষ্ট স্থানে গিয়েই থামবে। ফলে মাঝপথে থামিয়ে চাঁদাবাজির সুযোগ নেই। কেউ গাড়ি আটকালে আইনশঙ্খলাবাহিনী ব্যবস্থা নেবে।

বৈঠকে পুলিশের প্রধান, আনসার প্রধান বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ