শাস্তি পেলেন রয়
বৃহস্পতিবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শাস্তি পেলেন রয়

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে প্রতিবাদ করায় শাস্তি পেয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়। তাঁর ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে দুটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে তাকে।

গতকাল বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে শুরু থেকেই দারুণ ব্যাটিং করছিলেন রয়। ২২৪ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে জনি বেয়ারস্টোকে নিয়ে ১৭.২ ওভারে ১২৪ রানের জুটি গড়েন তিনি।

ব্যক্তিগত ৩৪ রানে বেয়ারস্টো ফিরলে এই জুটি ভাঙে। প্যাট কামিন্সের করা ২০তম ওভারের চতুর্থ বলে অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি কট আউটের জোড়ালো আবেদন করেন। সেই আবেদনে সাড়া দিয়ে স্ট্রাইকিং প্রান্তে থাকা রয়কে আউট ঘোষণা করেন লঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা।

মাঠেই এই সিদ্ধান্তের প্রতিবাদ জানান এই ইংলিশ ওপেনার। ইংল্যান্ডের কোনো রিভিউ বাকি না থাকায় আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়েই রয়কে মাঠ ছাড়তে হয়। টিভি রিপ্লেতে দেখা গেছে বলটি কোনোভাবেই তাঁর ব্যাট স্পর্শ করেনি। বলটি ওয়াইড ছিল।

রয় ৬৫ বলে নয়টি চার ও ৫টি দৃষ্টিনন্দন ছক্কায় ৮৫ রান করে ফিরেন। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশের ফলে তাকে জরিমানা দিতে হচ্ছে। রয় ফিরে গেলেও বাকি সময়টা দেখে শুনে খেলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন জো রুট এবং ইয়ন মরগান।

এই দুজনের ব্যাটে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের ব্যবধানে হারায় ইংল্যান্ড। এই জয়ের ফলে চতুর্থবারের মতো বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ইংলিশরা। আগামী রোববার বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ