বিএনপির পাঁচ নেতার জামিন নামঞ্জুর

বিএনপির আটক পাঁচ নেতা

Bnp_Five_lederবিএনপির পাঁচ শীর্ষ নেতার জামিন নামঞ্জুর করেছেন আদালত। সেই সাথে এদের কারাগারে পাঠানোরও নির্দশ দিয়েছন মহানগর দায়রা জজ মো. জহুরুল হকের আদালত।

এর আগে গত ২১ নভেম্বর  বিএনপির পাঁচ নেতার পুনরায়ঃ জামিন আবেদনের অধিকতর শুনানির জন্য  ২৮ নভেম্বর দিন ধার্য করা হয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে মহানগর দায়রা জজ মো. জহুরুল হক এ আদেশ দেন।

জানা যায়, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে মতিঝিল থানায় করা পৃথক দুই মামলার আসামি বিএনপির স্থায়ী কমিটির তিন নেতাকে ৮ নভেম্বর সোনারগাঁও হোটেলের সামনে থেকে গ্রেপ্তার করা হয়। তারপরে অন্য দুই নেতাকে আটক করা হয়। মহানগর হাকিম আদালত ১৪ নভেম্বর আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে দায়রা আদালতে জামিন আবেদন করলে ১৯ নভেম্বর হাইকোর্ট তা বাতিল করে।

আটককৃত নেতারা হলেন-  ব্যরিস্টার মওদুদ আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু ও খালেদা জিয়ার  বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।