বাদ পড়াদের সেরা একাদশে ৩ বাংলাদেশি
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাদ পড়াদের সেরা একাদশে ৩ বাংলাদেশি

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে ইতোমধ্যে। বাদ পড়ে গেছে ছয়টি দল। এই বাদ পড়া দলগুলো থেকে সেরা একাদশ সাজিয়েছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ফক্স স্পোর্টস। সেই একাদশে জায়গা পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার।

একাদশে আছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান। এ ছাড়া পাকিস্তানের চারজন ও শ্রীলঙ্কার দুইজন ক্রিকেটার জায়গা পেয়েছেন। একজন করে আছেন দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের।

দলটির ওপেনার হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বাঁহাতি ব্যাটসম্যান ইমাম-উল-হককে। তিনি চলতি বিশ্বকাপে ৩৮.১২ গড়ে ৩০৫ রান করেছেন। বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তরুণ এই ওপেনার।

ইমামের সঙ্গী হিসেবে আছেন ৩৯ গড়ে ২৭৩ রান করা লঙ্কান বাঁহাতি ব্যাটসম্যান কুশল পেরেরা। তিন নম্বরে রয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব সাকিব আল হাসান। তিন নম্বরে ব্যাটিং করে ৮ ইনিংসে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। যা এখন পর্যন্ত বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ।

বল হাতে ১১ উইকেট নিয়ে দারুণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছেন বাঁহাতি এই স্পিনার। সাকিবের পরই জায়গা দেয়া হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। বিশ্বকাপে ৬৭.৬১ গড়ে বাবরের ব্যাট থেকে এসেছে ৪৭৪ রান। যা একটি বিশ্বকাপে পাকিস্তানের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ সংগ্রহ। পাঁচ নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। ৬৪.৫০ গড়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৩৮৭ রান। নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেছেন প্রোটিয়া দলপতি। তাঁর পরই আছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ৫২.৪২ গড়ে এই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান।

ফক্স ক্রিকেটের একাদশে জায়গা পাওয়া ওয়েস্ট ইন্ডিজের একমাত্র ক্রিকেটার নিকোলাস পুরান ৫২.৪২ গড়ে করেছেন ৩৬৭ রান। এই বিশ্বকাপে তাঁর সেরা ইনিংস ১১৮ রানের। ফক্স স্পোর্টসের স্ট্রাইক বোলার হিসেবে আছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ৮ ম্যাচে ২০ উইকেট নিয়ে উইকেট শিকারির তালিকায় দুই নম্বরে আছেন এই বাঁহাতি পেসার। একাদশের বাকি তিন পেসার লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ আমির ও শাহিন আফ্রিদি।

আমির ১৭ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন পাকিস্তানের বাঁহাতি এই পেসার। লাসিথ মালিঙ্গা নিয়েছেন ১৩ উইকেট। পাকিস্তানের আরেক পেসার শাহিন আফ্রিদির শিকার ১৬ উইকেট।

ফক্স স্পোর্টসের বাদ পড়াদের সেরা একাদশ: ইমাম-উল-হক (পাকিস্তান), কুশল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দ. আফ্রিকা), মুশফিকুর রহিম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ও. ইন্ডিজ), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), মোহাম্মদ আমির (পাকিস্তান) ও শাহিন আফ্রিদি (পাকিস্তান)।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ