ইংলিশদের পথের কাঁটা নিউজিল্যান্ড
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইংলিশদের পথের কাঁটা নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেলেই তৃতীয় দল হিসেবে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিবে স্বাগতিক ইংল্যান্ড। তবে হেরে গেলে ইয়ন মরগানের দলকে চেয়ে থাকতে হবে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচের ফলাফলের দিকে।

তাই নিউজিল্যান্ডকে হারিয়েই আগে ভাগে শেষ চার নিশ্চিত করতে চাইবে ইংলিশরা। ভারতের বিপক্ষে শেষ ম্যাচে জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে জেসন রয়-জনি বেয়ারস্টোরা। কিন্তু সমীকরণ বলছে ১৯৮৩ সালের পর বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পায়নি ইংল্যান্ড।

গেল বিশ্বকাপে দুই দলের দেখায় ৮২ রানে জিতেছিল নিউজিল্যান্ড। সাম্প্রতিক পারফর্মেন্স বিবেচনা করলে ইংলিশরা কিউইদের থেকে এগিয়ে থাকলেও পরিসংখ্যানের পাল্লা কেন উইলিয়ামসনের দলের দিকেই ভারী। চেষ্টার লি স্ট্রিটে আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

নিউজিল্যান্ড শিবিরে সব থেকে বড় দুশ্চিন্তা ওপেনারদের অফ ফর্ম। মার্টিন গাপটিল এবং কলিন মুনরোর জুটি কাজে না দেয়ার অস্ট্রেলিয়ার বিপক্ষে হেনরি নিকোলসকে খেলিয়েছিল দলটি। কিন্তু সেখানেও হতাশায় ডুতে হয়েছে ব্ল্যাক ক্যাপ্সদের। রস টেলর এবং কেন উইলিয়ামসন দলের হয়ে নিয়মিত রান করলেও এই ম্যাচে বাকিদের ব্যাটের দিকে চেয়ে থাকবে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের মত তাদের কাছেও এই ম্যাচের গুরুত্ব অনেক। জিতলেই সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে গেল আসরের রানার্স আপরা।

তবে হেরে গেলেও শেষ হয়ে যাবে না তাদের স্বপ্ন। চেয়ে থাকতে হবে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচের দিকে। বাংলাদেশকে বড় ব্যবধানে হারালে তখনি নিউজিল্যান্ডকে পেছনে ফেলে সেমিফাইনালে চলে যাবে পাকিস্তান। তাই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করত চাইবেন না অধিনায়ক কেন উইলিয়ামসন। দলের পেসার ট্রেন্ট বোল্ট সেরা ফর্মে আছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাট্রিক তুলে নিয়েছিলেন। তবে এই ম্যাচে অভিজ্ঞ টিম সাউদিকে দলে অন্তর্ভুক্ত করতে পারে ব্ল্যাক ক্যাপ্সরা। দুই স্পিনার নিয়েও মাঠে নামার সম্ভাবনা রয়েছে তাদের।

ইংলিশদের দলে বড় কোন পরিবর্তন আসার সম্ভাবনা নেই। চোট কাটিয়ে গেল ম্যাচে দলে ফেরা ওপেনার জেসন রয় এই ম্যাচেও দলের পক্ষে বড় ভূমিকা পালন করবেন। সঙ্গে জনি বেয়ারস্টো, জস বাটলার এবং বেন স্টোকসরা আছেন দ্রত রান তোলার জন্য। বোলিং বিভাগেও শক্তিশালী ইংল্যান্ড। মিডল ওভারে লিয়াম প্লাঙ্কেট দলকে ভালো সার্ভিস দিচ্ছেন। জোফরা আর্চার এবং ক্রিস ওকস ভালো ফর্মে আছেন। লেগ স্পিনার আলিদ রশিদের উপর বেশী আস্থা রাখতে চাইবেন অধিনায়ক মরগান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ