একাদশে বদলাবে বাংলাদেশ?
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

একাদশে বদলাবে বাংলাদেশ?

বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে হলে আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া বিকল্প নেই বাংলাদেশের সামনে। বাঁচা-মরার এই ম্যাচে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে বাংলাদেশ। তাই আফগানদের বিপক্ষে একাদশে আসতে পারে পরিবর্তন।

ওপেনিংয়ে দায়িত্ব সামাল দিবেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার। দুইজনের ব্যাটেই এখন পর্যন্ত বিশ্বকাপে বড় স্কোর পায়নি বাংলাদেশ। তাই এই ম্যাচে তাঁদের কাছ থেকে বড় জুটির আশা করছে বাংলাদেশ। তিন নম্বরে নিজের সেরা খেলাটা ফের দেখাতে প্রস্তুত সাকিব আল হাসান। এখন পর্যন্ত বাংলাদেশ দলের হয়ে সব থেকে বেশী রান করেছেন তিনি।

নিজের প্রিয় পজিশন চার নম্বরেই থাকছেন মুশফিকুর রহিম। পাঁচ নম্বরে দায়িত্ব পালন করবেন লিটন কুমার দাস, ছয় নম্বরে খেলবেন মাহমুদুল্লাহ রিয়াদ। সাত নম্বর পজিশনে দলে পরিবর্তন আসা অনেকটাই নিশ্চিত বলা চলে। আগের ম্যাচে ব্যর্থ হওয়া সাব্বির রহমানের যায়গায় একাদশে ইনজুরি কাটিয়ে ফিরবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

তাঁর ইনজুরি নিয়ে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, মোসাদ্দেককে নিয়ে কোনো শঙ্কা নেই। সে এখন ফিট আছে। আফগানদের সঙ্গে ম্যাচে নামার জন্য পুরোপুরি প্রস্তুত ও।

ম্যাচের আগের দিন অনুশীলনের সময় মাথায় আঘাত পেয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। যেকারণে তাঁর এই ম্যাচে খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। কিন্তু আঘাত গুরুতর না হওয়ায় তাঁকে একাদশে রেখেই মাঠে নামবে বাংলাদেশ।

‘ড্রেসিংরুমে যাওয়ার পরই মাঠে ফিরে ব্যাটিং প্র্যাকটিস করতে চেয়েছিল মিরাজ। কিন্তু তাকে প্র্যাকটিসের অনুমতি দেওয়া হয়নি। আপাতত ফিজিওর পর্যবেক্ষণে আছে সে। তাকে দেখে স্বাভাবিক বলেই মনে হচ্ছে। মনে হয় না তেমন কোনও সমস্যা আছে’- বলেছেন বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

পেস বোলিং বিভাগে কোন পরিবর্তন আসার সম্ভাবনা নেই। মাশরাফি বিন মুর্তজার সঙ্গে জুটি বাঁধবেন মুস্তাফিজুর রহমান। তৃতীয় পেসার হিসেবে একাদশে জায়গা ধরে রাখতে পারেন রুবেল হোসেন। যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে জায়গা পেয়ে তেমন কার্যকরী ভূমিকা রাখতে পারেননি তিনি। তবে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ফিট থাকলে বসতে হতে পারে রুবেলকে। সেই সঙ্গে পূর্বের ম্যাচগুলোতে সাইফের পার্ফরমেন্স তাঁকে এগিয়ে রাখবে রুবেলের থেকে।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন/মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ