ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দুই জেলায় ‘বন্দুকযুদ্ধ’ ও ‘গোলাগুলিতে’ নিহত ২

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ ও সাভারের আশুলিয়ায় ‘গোলাগুলিতে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল  সোমবার রাত ৩টার দিকে এ দুটি ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বাপ্পী ওরফে রাজিব (২৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার উত্তর বিজয়পুর এলাকায় হোসেনপুর-লালমতি সড়কের মিল গেটের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাপ্পী সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকার বাসিন্দা। সে পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক আইনে থানায় ১১টির বেশি মামলা রয়েছে।

সদর দক্ষিণ মডেল থানার তদন্ত পরিদর্শক কমল কৃষ্ণ ধর জানান, সোমবার রাত আড়াইটার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার উত্তর বিজয়পুর এলাকায় মাদক উদ্ধারে অভিযান পরিচালনা করে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী বাপ্পী ও তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। একপর্যায়ে বাপ্পী গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় পুলিশের তিন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি ক্রিজ, একটি রামদা ও ১২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদক আইনে থানায় ১১টির বেশি মামলা রয়েছে।

এছাড়া সাভারের আশুলিয়ায় দুই ডাকাত দলের ‘গোলাগুলিতে’ অজ্ঞাত পরিচয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় পাওয়া যায়নি।

সোমবার দিনগত রাত ৩টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার মরাগাঙ এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য। তার কাছে পিস্তল ও কয়েক রাউন্ড গুলি পাওয়া গেছে।

আশুলিয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু বলেন, আশুলিয়ার মরাগাঙ্গ এলাকায় ডাকাতের দুদলের মধ্যে গোলাগুলি হচ্ছে, এমন গোপন খবর আসে। এর ভিত্তিতে দিনগত রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ এক ডাকাতকে পাওয়া যায়। পরে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ সময় মরদেহের পাশ থেকে একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলিও উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোরওয়াদী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে লাশের কোনো পরিচয় সনাক্ত করা না গেলে বেওয়ারিশ হিসেবে দাফনের ব্যবস্থা নেওয়া হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ