ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বিশুদ্ধ পানির জন্য সরকারের বিশেষ প্রকল্প’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, হাওর এলাকায় বিশুদ্ধ খাবার পানির জন্য সরকার ৫০০ কোটি টাকার একটি বিশেষ প্রকল্প হাতে নিয়েছে। হাওর এলাকায় আরও বেশি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। যত পুল কালভার্ট নির্মাণ বাকি রয়েছে সব আমরা বানিয়ে দেব। বাচ্চাদের স্কুলগুলো আরও সুন্দর করে করব। আমরা বাড়ি বাড়ি টিউবওয়েল দেব, ল্যাট্রিন দেব।

আজ শুক্রবার সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় জয়কলস এলাকায় যার জমি আছে ঘর নেই তার নিজ বাড়িতে গৃহ নির্মাণ প্রকল্পের উদ্বোধন শেষে স্থানীয় সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রকল্প বাস্তবায়নে ধীরগতি ও সময়মতো প্রকল্পের কাজ শেষ না হওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, অনেক প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের আগে শেষ হয়। আবার কিছু প্রকল্প আছে যেগুলো দেরিতে শেষ হয়। পৃথিবীর অন্যান্য দেশেও এরকম হয়, খালি বাংলাদেশে নয়। নানা কারণে প্রকল্প বাস্তবায়ন করা যায় না। এর মধ্যে জমি নিয়ে গণ্ডগোল অন্যতম। জমির মালিকানা পেতে অনেক সময় লাগে। কোর্ট থেকে যখন সমনের কাগজ আসে, তখনও আমাদের অফিসাররা কাজ করতে পারেন না। এজন্য সময় লাগে। তবে বাংলাদেশের বেশিরভাগ প্রকল্প সময়মতোই শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. সফিউল আলম, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুন অর রশিদ চৌধুরী প্রমুখ।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ