বিএনপি-জামায়াতের নাশকতার শুধু প্রতিরোধ নয় পাল্টা জবাবও দিতে হবে: হানিফ
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

বিএনপি-জামায়াতের নাশকতার শুধু প্রতিরোধ নয় পাল্টা জবাবও দিতে হবে: হানিফ

Hanifবিএনপি-জামায়াতের নাশকতার শুধুমাত্র প্রতিরোধ করে নয় এর পাল্টা জবাবও দিতে হবে বলে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।রোববার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, আমরা অনেক ধৈর্য্য ধরেছি। এখন ধৈর্য্যের শেষ সীমায় এসে পৌছে গেছি। এখন সময় হয়েছে প্রতিরোধ করার, তাদের নাশকতাকে আমরা আর প্রশ্রয় দেব না। যারা সহিংসতা করছে তারা আর একটি আঘাত হানলে এর পাল্টা জবাব দিতে হবে। যেখানেই এদের পাওয়া যাবে সেখানেই কঠোরভাবে তাদের ধোলাই করতে হবে।

কাদের মোল্লার ফাসি কার্যকরের বিষয়ে তিনি বলেন, আমাদের দেশের স্বাধীনতার আন্দোলন বন্ধ করে দেওয়ার জন্য পাকিস্তানের দোসররা ষড়যন্ত্র করেছিল। ৭৫ সালে জিয়াউর রহমান তাদের মুক্তি দিয়েছিল। কিন্তু কাদের মোল্লার বিচারের মধ্য দিয়ে তাদের বিচার আবার শুরু হয়েছে। সবার রায় কার্যকর হবে।

তিনি বলেন, কাদের মোল্লার ফাসির পর আমরা এই বিজয় দিবস ভিন্ন আঙ্গিকে পালন করব। তাদের বিচারের মাধ্যমে আমরা নতুন সংগ্রাম শুরু করেছি। আমাদের এই সংগ্রাম চলবেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যেদিন থেকে যুদ্ধাপরাধীধের বিচার কাজ শুরু করেছে সেদিন থেকে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ষড়যন্ত্র থেমে নেই। এটি এখনও অব্যাহত আছে। তারা যুদ্ধাপরাধীদের বিচার কাজ বন্ধ করার জন্য সহিংসতার পথ বেছে নিযেছে। খালেদা জিয়ার বক্তব্য সহিংসতাকে আরও বাড়িয়ে দিযেছে।

এ সময় স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এবার প্রতিশোধ নেওয়ার জন্য। স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করলে তারা এখন পাল্টা আঘাত করছে। আর ধৈর্য্য সহ্য নয় আমাদের বাধ ভেঙ্গে গেছে। এবার আমাদের প্রতিশোধ নিতে হবে।

সভায় আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেন, একাত্তরের ঘাতকদের বিরুদ্ধে যুদ্ধ করে আমরা জয়লাভ করেছিলাম। একইভাবে কাদের মোল্লার ফাসির মাধ্যমে আমরা সেই জয় অব্যাহত রেখেছি। সকল যুদ্ধাপরাধীদের রায় একে একে কার্যকর করা হবে বলেও জানান তিনি।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক-সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংগঠনিক-সম্পাদক শাহ আলম মুরাদ, ঢাকা মহানগর আওয়াম লীগের সাধারণ-সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ