ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভোট গণনা করতে গিয়ে ২৭২ কর্মীর মৃত্যু

ইন্দোনেশিয়ার নির্বাচনে ভোট গণনা করতে গিয়ে অসুস্থ হয়ে ২৭০ জনেরও বেশি কর্মী মারা গেছেন। মূলত দীর্ঘ সময় ধরে করা কাজের অতিরিক্ত চাপ থেকে অবসাদজনিত কারণে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

দেশটির নির্বাচন কমিশন কেপিইউর একজন কর্মকর্তা ও মুখপাত্র আরিফ প্রিও সুসান্ত বলেছেন, কাজের চাপে তাদের আরও ১ হাজার ৮৭৮ জন কর্মী অসুস্থ রয়েছেন। নিহত ও আহত এসব কর্মীর পরিবারগুলোকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে।

গত ১৭ এপ্রিল দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই ভোট গণনা ও নজরদারিতে সাহায্য করছে প্রায় ৭০ লাখ মানুষ। ২৬ কোটি মানুষের এই দেশটিতে এবারই প্রথমবারের মতো একসাথে প্রেসিডেন্ট, জাতীয় সাধারণ ও আঞ্চলিক নির্বাচন অনুষ্ঠিত হলো। অর্থ সাশ্রয়ের লক্ষ্যেই এসব নির্বাচন এবার একসাথে আয়োজন করা হয়। ভোটারের সংখ্যা ১৯ কোটিরও বেশি। আর ভোট কেন্দ্র ছিল আট লাখেরও বেশি। অত্যন্ত গরমের মধ্যে তাদেরকে সারা রাত ধরে কাজ করতে হচ্ছে। যদিও এখনো ভোট গণনা শেষ হয়নি।

নির্বাচন কমিশন বলছে, ভোটারদেরও ৮০ শতাংশেরও বেশি এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের ভোট গণনা শেষ করে তারা আগামী ২২ ফলাফল ঘোষণা করবেন।

তবে তার আগে বর্তমান প্রেসিডেন্ট জোকো উইডোডো ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রাবোভো সুবিয়ান্তো দুজনেই নিজেদেরকে বিজয়ী হিসেবে দাবি করছেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ