২৫ বছরে পা রাখলো প্রাইম ব্যাংক
বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২৫ বছরে পা রাখলো প্রাইম ব্যাংক

তারুণ্যের অদম্য শক্তিতে এগিয়ে চলছে বাংলাদেশ। তার সাথে এগিয়ে যাচ্ছে বেসরকারি খাতের প্রাইম ব্যাংক লিমিটেড। ২০১৮ সাল ব্যাংকিং খাতের জন্য অস্থির একটি বছর হলেও সামগ্রিকভাবে ইতিবাচক প্রবৃদ্ধি অর্জন করেছে প্রাইম ব্যাংক। গত কয়েকবছরে অনেকগুলি পরিবর্তন এসেছে এবং ভবিষ্যতে আরো পরিবর্তন আসবে বলে জানিয়েছেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ।

আজ বুধবার রাজধানীর শাহবাগে অবস্থিত ঢাকা ক্লাবে প্রাইম ব্যাংকের ২৪ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাহেল আহমেদ বলেন, ২০১৫ এবং ২০১৬ সালে যে সমস্ত উদ্যোগ নিয়েছিলাম তার ফলাফল আমরা এখন পাচ্ছি। এখন যে সমস্ত কাজগুলো আমরা শুরু করেছি আশা করি শীঘ্রই তার ফলাফল পাওয়া যাবে। ২০১৮ সালের লভ্যাংশের উদাহরণ দিয়ে তিনি বলেন, এ বছর আমরা সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ডিক্লিয়ার করেছি। এরুপ ধারাবাহিকতা আগামী বছরেও বজায় রাখতে চাই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাহেল আহমেদ বলেন, বর্তমানে ব্যাংকিং সেক্টরের সবচেয়ে বড় চ্যালেঞ্জ খেলাপিঋণ। তবে এই চ্যালেঞ্জ অতিক্রম করা কঠিন কোনো বিষয় নয়। এজন্য অর্থঋণ আদালতের কাঠামো আরো বিস্তৃত করা প্রয়োজন। পাশাপাশি আইন প্রয়োগে কঠোর ভূমিকা পালন করার পরামর্শ দেন তিনি।

২০১৮ সাল শেষে প্রাইম ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৩২ কোটি টাকা। বিনিয়োগের পরিমাণ ২০ হাজার ৫৮১ কোটি টাকা এবং সম্পদের পরিমাণ ২৯ হাজার ৩৯০ কোটি টাকায় পৌঁছেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ গোলাম রাব্বানী এবং মো. তৌহিদুল আলম খান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা মো. হাবিবুর রহমান চৌধুরী।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ