'রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার' অনুষ্ঠিত
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার’ অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহী তরুণ-তরুণীদের ও তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের মিলনমেলার মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রে শেষ হলো দিনব্যাপী “রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার-২০১৯”।

এই জব ফেয়ারে অংশ নেয়া প্রার্থীদের মধ্য থেকে প্রায় ৬০০০ জনের সিভি সংগ্রহ করে সেখান থেকে ৩০০-এর অধিক প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এ চাকরি মেলার উদ্বোধন করেন অধ্যাপক এম আব্দুস সোবহান, মাননীয় উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জুনাইদ আহমেদ পলক, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, এছাড়াও উপস্থিত ছিলেন জনাব রেজাউল করিম, এনডিসি, প্রকল্প পরিচালক, এলআইসিটি, শাহ আজম শান্তনু, অধ্যাপক, মার্কেটিং বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল-এর আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লোয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্ট (এলআইসিটি) এ মেলার আয়োজক।

সহযোগিতায় রয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেস (বেসিস) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক শিল্পের প্রসার ও উন্নয়নের মাধ্যমে এ খাতে আরও কর্মসংস্থান সৃষ্টি, রপ্তানি বহুমুখীকরণ এ প্রকল্পের অন্যতম উদ্দেশ্য। প্রকল্পের আওতায় তথ্য প্রযুক্তি/ তথ্য প্রযুক্তিভিত্তিক সেবা অংশে দেশের আইটি/আইটিইএস শিল্পের জন্য দক্ষ জনবল নিশ্চিতকরণের লক্ষ্যে ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে সফলতার সাথে তিনটি জব ফেয়ার আয়োজন করা হয়েছে।

এ মেলায় ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেড, ফ্রন্টডেস্ক বাংলাদেশ লিমিটেড, কাজী আইটি সেন্টার লিমিটেড, টেকনোসফট বাংলাদেশ-সহ দেশের প্রায় ৪০টি শীর্ষস্থানীয় আইটি কোম্পানির প্রতিনিধিগণ উপস্থিত থেকে চাকরি প্রার্থী আগ্রহী তরুণ-তরুণীদের সাক্ষাৎকার নেন এবং প্রাথমিকভাবে নির্বাচিত করেন।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ