শাহ্জালাল ইসলামী ব্যাংকের কালেকশন বুথ উদ্বোধন
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

শাহ্জালাল ইসলামী ব্যাংকের কালেকশন বুথ উদ্বোধন

Collectrion Both Allশনবিার ধানমন্ডিতে শাহজালাল ইসলামী ব্যাংকরে কালকেশন বুথ চালু করা হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন ফি, ইউটিলিটি গ্রহণ ও সরকারী বিভিন্ন রাজস্ব আদায়ের লক্ষ্যে বুথটি চালু করা হয়েছে।

ধানমন্ডি ৮ নং সড়কে অবস্থিত আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল ভবনে স্থাপিত ব্যাংকের ধানমন্ডি শাখার নিয়ন্ত্রনাধীন এই কালেকশন বুথ।

এতে প্রধান অতিথি হিসাবে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর  চেয়ারম্যান জনাব এ. কে. আজাদ বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকটের প্রভাব শিল্পোৎপাদন, ব্যবসা-বাণিজ্যের যে ক্ষতি হচ্ছে তা কাটিয়ে উঠতে যথেষ্ঠ বেগ পেতে হবে। দেশ যখন মধ্য আয়ের দেশ হিসেবে কাংখিত লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই অশুভ পায়তারা শুরু হয়েছে। বিনষ্ট হচ্ছে ব্যক্তি ও রাষ্ট্রীয় সম্পদ, ঝরে যাচ্ছে মূল্যবান প্রান, অগ্নিদগ্ধ হয়ে ধ্বংস হচ্ছে শিল্প প্রতিষ্ঠান। দেশ ও জাতি চরম উৎকন্ঠা ও নিরাপত্তাহীনতায় ভুগছে। সুষ্ঠু, সুন্দর ও স্থিতীশীল পরিবেশ তৈরীর জন্য তিনি রাজনৈতিক নেতৃবৃন্দের দ্রুত এবং ফলপ্রসু সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানান।

জনাব এ. কে. আজাদ আরো বলেন, দেশের ব্যাংকগুলো শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে ভূমিকা রাখার সাথে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে উল্লে­­খ যোগ্য অবদান রাখছে। সেই সাথে সামাজিক দায়বদ্ধতায় অনুপ্রানিত হয়ে দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি, প্রাকৃতিক দুর্যোগে এবং শীতার্তদের সহায়তা, কৃষ্টি-কালচার ও খেলাধূলা উন্নয়নে পৃষ্ঠপোষকতা প্রদান করে ব্যাংকগুলো আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিক পালন করছে। দেশের সার্বিক উন্নয়নে ব্যাংকিং খাতের গুরুত্ব অপরিসীম বিধায় এ খাতের ধারাবাহিক উন্নয়ন ও প্রসারে নিয়ন্ত্রক সংস্থার সময়োচিত তদারকি এবং ব্যবসা বান্ধব পরিকল্পনার প্রয়োজন রয়েছে বলে মত প্রকাশ করেন তিনি।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বুথের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান আনোয়ার হোসেন খান এবং আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ ফজলুর রহমান। এছাড়াও ব্যাংকের ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরুল আরেফীন উপস্থিত ছিলেন।

সাকি/

এই বিভাগের আরো সংবাদ