মাদারীপুরে প্রণব মঠ সেবাশ্রমে ককটেল বিস্ফোরণ-ভাংচুর; আটক ১

madaripur

madaripurমাদারীপুরের বাজিতপুরে শ্রী শ্রী প্রণব মঠে শুক্রবার গভীর রাতে ককটেল বিস্ফোরণ ও মুর্তি ভাংচুর করে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তরা শিব মন্দিরের তালা ভেঙ্গে একটি বৌদ্ধ মুর্তি ভাংচুর করে। এ ঘটনায় পুলিশ ১ জনকে আটক করেছে।

জানা যায়, শনিবার দুপুরে মাদারীপুর পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শ্রী শ্রী মঠের কর্মাধ্যক্ষ শ্রীমৎ স্বামী ঈশ্বরানন্দজী মহারাজ, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো মন্দিরের পূজা-অর্চণা শেষে এদিনও সবাই ঘুমিয়ে পড়ে। রাত ১টা ১৫ মিনিটের দিকে দুর্বৃত্তরা বিল্ডিং-এ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ককটেলের প্রচন্ড শব্দে আশ্রমের অন্যান্য বিল্ডিং ও এলাকাবাসী এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

খবর পেয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেন ভোর রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে ঐ এলাকার সোহরাব সিকদার (৩০) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ।

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার আবু বকর সিদ্দিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে একজনকে আটক করা হয়েছে। দ্রুত এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও মাদারীপুর জেলা হিন্দু-বৈদ্য-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করে এর তীব্র নিন্দা জানিয়েছেন।