১৪ দল ভাঙার কোন কারণ নেই: নাসিম
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১৪ দল ভাঙার কোন কারণ নেই: নাসিম

১৪ দল ক্ষমতার লোভে সৃষ্টি হয়নি। এই দল শেখ হাসিনার আদর্শ বাস্তবায়ন করার লক্ষ্যে সৃষ্টি হয়েছে। তাই ১৪ দল আছে থাকবে, ১৪ দল ভাঙার কোন কারণ নেই বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ গণ আজাদী লীগ আয়োজিত ৯৭তম ঐতিহাসিক সলঙ্গা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছেন বঙ্গবন্ধু সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল কাজ করছে এবং ভবিষ্যতে কাজ করবে। ১৪ দলের নেতৃত্বে একাদশ নির্বাচনে সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করতে পেরেছি।

সংসদে শক্তিশালী বিরোধী দল না থাকায় হতাশা প্রকাশ করে সাবেক এই মন্ত্রী বলেন, সত্যিকার অর্থে সংসদে যে ধরনের বিরোধী দল থাকার দরকার ছিল সে দল নেই। কিন্তু মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ১৪ দল রয়েছে। তাই আমাদের আদর্শ শেখ হাসিনাকে এই সাম্প্রদায়িক শক্তি থেকে রক্ষা করতে সংসদের ভিতরে এবং বাইরে ভুল ধরিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। যাতে করে সাথে সাথে ভুল সংশোধন করে ফেলতে পারে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে যার যার দল থেকে প্রার্থীরা অংশগ্রহণ করবে। নির্বাচন অবাধ নিরপেক্ষ সুষ্ঠু হবে বলে আশা করি। উপজেলা নির্বাচন যেন সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য ১৪ দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে পদক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানানো হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া, সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এসকে সিকদার, গণআজাদী লীগের প্রধান উপদেষ্টা সৈয়দ শামসুল আলম হাসু তর্কবাগীশ, মহাসচিব মুহাম্মদ আতা উল্লাহ খান প্রমুখ।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ