শেখ হাসিনার পদত্যাগ চায় বিএনপি: রিজভী
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

শেখ হাসিনার পদত্যাগ চায় বিএনপি: রিজভী

Rijbi_Briffing১৮ দলের দেওয়া অবরোধ কর্মসূচিকে সমর্থন করে জনগণের আন্দোলন থেমে নেই দাবি করে শেখ হাসিনা পদত্যাগ না করা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানালেন বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপি নেতৃত্বাধীন টানা ৭১ ঘন্টা অবরোধ কর্মসূচির  তৃতীয় দিন বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করে সকল দলকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ করে দিলে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করা হবে। অন্যথায় আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।শেখ হাসিনা পদত্যাগ করলেই ১৮ দলীয় জাটের আন্দোলন থামবে। আমাদের এই গণতান্ত্রিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে এবং আমরা রাজপথে থাকব।

সরকার তার পেটুয়া বাহিনী দিয়ে দমন নিপীড়ন অব্যাহত রেখেছে সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, ১৮ দলীয় জোটের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে জনগণ সম্পৃক্ত হয়েছে। কিন্তু সরকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে বেআইনিভাবে অবরোধ সমর্থনকারীদের উপর গুলিবর্ষণ, হত্যা করছে।পাশাপাশি নেতাকর্মীদের গুম করতে মরিয়া হয়ে উঠেছে সরকার।

সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনারদের পদত্যাগের দাবি জানিয়ে তিনি বলেন, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বিরোধী দলের ডাকা অবরোধ কর্মসূচি ইতিমধ্যে অনেকাংশে সফলতার মুখ দেখেছে।সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে প্রধানমন্ত্রী দেশের চলমান রাজনৈতিক সঙ্কট তৈরি করেছেন। আর নির্বাচন কমিশন (ইসি ) নির্বাচনের তফসিল ঘোষণা করে এই সঙ্কটকে আরো ঘনীভূত করেছেন।তারা সরকারের নীল নকশা বাস্তবায়নের মদদ দিয়ে যাচ্ছেন। সরকারের এই আজ্ঞাবহ নির্বাচন কমিশন বিরোধী দলকে নির্বাচনের বাইরে রাখার সব কৌশল প্রয়োগ করে যাচ্ছে।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ