ArthoSuchak
শুক্রবার, ১০ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রংপুরে ২ জেএমবি সদস্য গ্রেফতার

রংপুরে জেএমবির সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করার দাবি করেছে র‌্যাব।

শনিবার সকালে র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক মো. আহসান হাবীব এ তথ্য জানিয়েছেন। এর আগে গতকাল শুক্রবার বিকেলে কোতয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আহসান হাবীব জানান, র‌্যাবের জঙ্গি সেলের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জেএমবির সক্রিয় সদস্য পঞ্চগড় জেলার সদর থানার পানিহারা এলাকার মো. আব্দুস সাত্তারের ছেলে মো. আজিজুল ইসলাম ওরফে সালেহী (৩০) এবং নগরীর পীরজাবাদ এলাকার নুরুল ইসলামের ছেলে মো. শাহনেওয়াজ ইসলাম ওরফে নিশাতকে (২৬) গ্রেফতার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানিয়েছে, সংগঠনকে চাঙ্গা রাখতে বিভিন্ন লোকজনকে ভুল ব্যাখ্যা দিয়ে অর্থ সাহায্য নিয়ে সংগঠন চালানো, এলাকাভিত্তিক নতুন সদস্য সংগ্রহ, সদস্যদের ডাটাবেজ সংরক্ষণ, প্রশিক্ষণ ও অন্যান্য পরিকল্পনার কাজ করতেন তারা। উত্তরবঙ্গসহ সারা দেশে বিভিন্ন এনজিও থেকে অর্থ ছিনতাই, ইসলামবিরোধী প্রচার করে বিশিষ্ট ব্যক্তিদের হত্যা করাসহ দেশকে অস্থিতিশীল করতে নানা পরিকল্পনা ছিল তাদের বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ