ইসরাইলের বিরুদ্ধে জাতিসংঘে অভিযোগ করবে লেবানন

জাতীয় সার্বভৌমত্ব ও নিরাপত্তা লঙ্ঘনের জন্য ইসরাইলের বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে অভিযোগ দায়ের করবে লেবানন সরকার। গতকাল শনিবার এক বিবৃতিতে লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয় একথা বলেছে।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বার্তা তুলে ধরে এই খবর প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ইসরাইল বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরের নেভিগেশন সিস্টেমকে বিপদাপন্ন করে তুলেছে। এর বিরুদ্ধে জরুরিভাবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে লেবানন একটি অভিযোগ দায়ের করবে।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের বর্বর আগ্রাসন শুরু পর থেকে বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরের আকাশসীমায় বিমান চলাচল ব্যবস্থাকে দখলদার সেনারা ঝুঁকিপূর্ণ করে তুলেছে। এ ছাড়া বিমানবন্দরের এয়ার এবং গ্রাউন্ড নেভিগেশন সিস্টেমে জ্যামিং সৃষ্টির ফলে সম্ভাব্য যেকোন ক্ষয়ক্ষতি ও বিপর্যয়ের জন্য ইসরাইল দায়ী থাকবে বলে জানিয়েছে লেবানন।

ইসরাইল ও লেবাননের মধ্যে চরম উত্তেজনা বিরাজমান থাকার মধ্যেই তেল আবিবের বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা বলল বৈরুত। গাজায় দখলদার ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধকামী সংগঠনগুলো যে লড়াই চালাচ্ছে তাতে কার্যত লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারাও জড়িয়ে গেছে। হিজবুল্লাহ যোদ্ধারা শুরু থেকেই ইসরাইলের বিরুদ্ধে দক্ষিণ লেবানন সীমান্ত থেকে প্রায় প্রতিদিনই হামলা চালিয়ে আসছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.