গুরুত্বপূর্ণ বার্তা দেবেন প্রধানমন্ত্রী
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
আ.লীগের বিজয় সমাবেশ

গুরুত্বপূর্ণ বার্তা দেবেন প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ ‘বিজয় উৎসব’ উদযাপনে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার মহাসমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই কর্মসূচিতে ব্যাপক গণজমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। মহাসমাবেশে ঢাকা মহানগরের পাশাপাশি আশপাশের জেলা এমনকি সারাদেশ থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা যোগ দেবেন বলে জানা গেছে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নিবার্চনে বিপুল ভোটের ব্যবধানে বিশাল জয় পেয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করে আওয়ামী লীগ। এই নিবার্চনে আওয়ামী লীগ ২৫৭টি এবং দলটির নেতৃত্বে মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে। এমন বিশাল বিজয় পেলেও তাৎক্ষণিকভাবে কোনো উদযাপন করেনি দলটি। নিবার্চনের ভোটগ্রহণ শেষ হওয়ার পরই আওয়ামী লীগের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো বিজয়োল্লাস বা আনন্দ র‌্যালি না করার জন্য দলের সবর্স্তরের নেতাকর্মীদের নিদের্শ দেয়া হয়। পরবর্তী সময়ে ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে বিজয় উৎসব করার সিদ্ধান্ত নেয়া হয়।

দলটির নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, সেই বিজয় উদযাপনের জন্য আজ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের যে মহাসমাবেশ হবে, এতে ঢাকা মহানগরসহ আশপাশের জেলা, এমনকি সারাদেশ থেকে দলের নেতাকর্মীরা যোগ দেবেন। দুপুর ২টায় মহাসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু করা হবে। সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ নেতারা বলছেন- বিজয় সমাবেশে প্রধানমন্ত্রী বেশকিছু বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। তার মধ্যে আগামী দিনে দল ও সরকারের গুরুত্বপূর্ণ পরিকল্পনাগুলো তুলে ধরবেন। দেবেন প্রয়োজনীয় দিকনির্দেশনাও।

গতকাল সমাবেশস্থল পরিদর্শন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। এ বিষয়ে নেতাকর্মীদের দূরে থাকতে আহ্বান জানাবেন দলের সভাপতি। এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের জন্য দলের নেতাকর্মী ও দেশবাসীকে ধন্যবাদ জানাবেন তিনি।

দলটির সূত্রে জানা যায়, মহাসমাবেশে বিপুল জনসমাগম ঘটনানোর মাধ্যমে জনস্রোত তৈরি করা হবে। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকা মহানগরীকে জনসমুদ্রে পরিণত করার কথা বলেছেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ