ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘১০ জানুয়ারির আগেই মন্ত্রিসভার শপথ’

সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে ১০ জানুয়ারির মধ্যেই সরকার গঠন হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দুয়েকদিনের মধ্যেই নির্বাচন কমিশন (ইসি) থেকে গেজেট প্রকাশ করা হবে। এরপর সংসদ সদস্যরা (এমপি) শপথ নেবেন। নিয়মানুযায়ী সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে আমাদের সভাপতি শেখ হাসিনা আলাপ-আলোচনা করে নতুন মন্ত্রিসভার শপথের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবসের আগেই আশা করছি এর আগেই নতুন মন্ত্রিসভা গঠন হবে।

আজ মঙ্গলবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শ্রদ্ধা জ্ঞাপনের পর তিনি এ কথা জানান।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তারা যদি শপথ না নেন তাহলে সংবিধানের নিয়মানুযায়ী নির্ধারিত সময়ের পর সেসব স্থানে নতুন করে নির্বাচন হবে। তবে, এটা নির্বাচন কমিশনের বিষয়। যা কিছু হবে, সেটা নিয়মানুযায়ী হবে।

‘২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ভুল করেনি’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যর বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের গণতন্ত্র বিরোধী ভূমিকা কি গণতান্ত্রিক বিশ্ব সমর্থন করবে? ইতোমধ্যে এ নির্বাচনে বিজয়ের জন্য বিশ্বের বড় বড় রাষ্ট্রগুলোর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের নতুন বছরের অঙ্গীকার হলো- এই নির্বাচনের মাধ্যমে আমরা নিজেদের ভুল, দুর্বলতা, সাংগঠনিক দুর্বলতা সব বুঝতে পেরেছি। নতুন বছরে সেগুলো কাটিয়ে উঠে পূর্ণ উদ্যোমে কাজ করবো।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ