ArthoSuchak
শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্যাবল কারে চড়ে আল্পস দর্শন

সুইজারল্যান্ডের অপরূপ আল্পস পর্বতের সৌন্দর্য দেখার সাধ সবারাই রয়েছে। পর্বতে ওঠার ক্ষমতা সবার না থাকলেও বিলাসবহুল ক্যাবল কারে চড়ে অসাধারণ অভিজ্ঞতা অর্জন করা সম্ভব অতিসহজে।

ম্যাটারহর্ন পর্বতের পাদদেশে ক্যাবল কার থেকে সুইজারল্যান্ডের আল্পস পর্বতের অসাধারণ দৃশ্য দেখা যায়। কয়েকটি কেবিনের বাইরের দিকে ও চামড়ার তৈরি বসার সিটের উপর ক্রিস্টাল বসানো রয়েছে। কেবিন ১৭০ মিটার উচ্চতায় পৌঁছলে কেবিনের মেঝে স্বচ্ছ হয়ে গিয়ে নীচে হিমবাহের দৃশ্য ফুটিয়ে তোলে। বিশেষ এক ধরনের কাচ এমনটা সম্ভব করেছে। বিদ্যুতের সংস্পর্শে এলে সেটি স্বচ্ছ হয়ে ওঠে।

‘ম্যাটারহর্ন গ্লেসিয়ার রাইড’ ইউরোপের সবচেয়ে উঁচু ও সম্ভবত সবচেয়ে বিলাসবহুল ক্যাবল কার। স্যারমাটের রেল কোম্পানি তাতে ৪ কোটি ৫০ লক্ষেরও বেশি ইউরো বিনিয়োগ করেছে।

স্যারমাট রেল কোম্পানির মারকুস হাসলার বলেন, “আমার মতে, এটা রেল যাত্রার মঞ্চায়নের মতো অভিজ্ঞতা। ক্রিস্টাল কেবিনের অনুভূতি। ইতালির পিনিনফারিনা কোম্পানির ডিজাইন করা এই ক্যাবল কারটি। ভিতরে, বাইরে ক্রিস্টাল, কাচের মেঝে।”

ক্যাবল কার পাহাড়সম্পর্কে পর্যটকদের সত্যি এক অনবদ্য অভিজ্ঞতা দেয়। তার মধ্যে উষ্ণ পরিবেশে থেকে হিমবাহ ও অসাধারণ আল্পস পর্বত দেখার অনুভূতি সত্যি অবাক করার মতো।

অর্থসূচক/এসএফ

এই বিভাগের আরো সংবাদ