রেকর্ড রানে লঙ্কানদের হার
মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রেকর্ড রানে লঙ্কানদের হার

টেস্টের পঞ্চম দিনে জয়ের জন্য তুলতে প্রয়োজন ছিল ৪২৯ রান। হাতে ছিল মাত্র চার উইকেট। এরকম পরিস্থিতিতে ড্র হয়েছে অনেক ম্যাচ। তবে সেই কাজ করতে ব্যর্থ হয়ে মাত্র ১২ মিনিটে চার উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের কাছে ধরাশয় হয়েছে শ্রীলঙ্কা।

এই হারের মাধ্যমে নিজেদের ব্যর্থতার নতুন নিদর্শন তৈরি করলেন দীনেশ চান্দিমাল, কুশল মেন্ডিসরা। সঙ্গে রেকর্ড রানে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে এই টেস্ট ম্যাচটি।

৪২৩ রানে এতো বড় হার শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য অবশ্য লজ্জার। উল্টোদিকে, টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের এটাই সব থেকে বড় জয়। টেস্ট ক্রিকেটের এটা ইতিহাসে অষ্টম সর্বোচ্চ ব্যবধানে জয়।

ম্যাচের পঞ্চম দিনে ১৪ বলে মাত্র ৬ রান করতে পারে শ্রীলঙ্কা। ৬৬০ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল নিউজিল্যান্ড। পাহাড় সমান চাপ নিয়ে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে লঙ্কানরা। তবে অধিনায়ক দীনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিস চতুর্থ দিনে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। এই দুই জন আউট হওয়ার পর আর কোনো লঙ্কান ব্যাটসম্যান টিকতে পারেননি।

প্রথম ইনিংসে ১৭৮ রান করেছিল নিউজিল্যান্ড। তবে পাল্টা ব্যাট করতে নেমো আরো খারাপ অবস্থা হয় শ্রীলঙ্কার। তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০৪ রানে। এর পর দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়ায় কিউয়িরা। ৪ উইকেটে ৫৮৫ রানে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেন তারা।

অর্থসূচক/জেডএ/এসএফ

এই বিভাগের আরো সংবাদ