নির্বাচনের সামগ্রী পাঠানো শুরু করেছে ইসি
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নির্বাচনের সামগ্রী পাঠানো শুরু করেছে ইসি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। জেলায় জেলায় নির্বাচনের সামগ্রী পাঠানো শুরু করেছে ইসি। তবে ব্যালট পেপার পাঠানো হচ্ছে না। ডিসেম্বরের শেষ সপ্তাহে ব্যালট পেপার পাঠানো হবে।

শনিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে আঞ্চলিক পর্যায়ে পাঠানো হচ্ছে ভোটগ্রহণের এসব সামগ্রী।  প্রথমদিনে যাচ্ছে ৩২টি জেলার সামগ্রী, বাকি জেলাগুলোতে  রবিবার (৯ ডিসেম্বর) পাঠানো হবে। নির্বাচন কমিশন ভবন থেকে স্ট্যাম্প প্যাড, অফিসিয়াল সিল, মাকিং সিল, ব্রাস সিল, লালগালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপ পিন ইত্যাদি সামগ্রী পাঠানো হচ্ছে।

এই বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান জানান, যেসব  নির্বাচনি সামগ্রী প্রস্তুত করা হয়েছে আমরা তা বিতরণ শুরু করেছি। অনেকগুলো জেলায় ইতোমধ্যে বিতরণ করা হয়েছে।

ব্যালট পেপার পাঠনো প্রসঙ্গে তিনি বলেন, ‘ব্যালট পেপার ছাপানোর সময় এখনও আসেনি। প্রতীক বরাদ্দের পর কোন আসনে কতজন প্রার্থী থাকবে, সেটা চূড়ান্ত হওয়ার পর ব্যালট পেপার ছাপানো শুরু হবে। এরপর সেটা পর্যায়ক্রমে রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠানো হবে।’

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/এসএফ

এই বিভাগের আরো সংবাদ