মাহমুদউল্লাহর সেঞ্চুরি, টাইগারদের সংগ্রহ ৪৫৮
বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাহমুদউল্লাহর সেঞ্চুরি, টাইগারদের সংগ্রহ ৪৫৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টে মাহমুদউল্লাহ সেঞ্চুরি পেয়েছেন। আর অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহর ব্যাটিং দৃঢ়তায় বিশাল সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে টাইগাররা।

এর আগে সাদমান ইসলাম ও সাকিব আল হাসানের জোড়া হাফ-সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৫৯ রান করেছে স্বাগতিক বাংলাদেশ। সাদমান ৭৬ রানে ফিরলেও দিন শেষে ৫৫ রানে অপরাজিত ছিলেন সাকিব। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ সকালে সাকিব-রিয়াদ জুটি দ্বিতীয় দিন শুরু করলেও সাকিব সাজঘরে ফিরেছেন ৮০ রান করে। সাকিবের আউটের পর ফিফটি পান মাহমুদুল্লাহ-লিটন । মিরাজও ফিরে যান ১৮ রান করে।

লিটন ফিরে যাওয়ার পর মাহমুদুল্লাহর ব্যাটেই চারশ’ রান ছাড়িয়েছে টাইগাররা সেই সাথে পেয়েছেন সেঞ্চুরিও। সর্বশেষ  ৮ উইকেট হারিয়ে ৪৫৮ রান তুলে ব্যাট করছে স্বাগতিকরা।

মাহমুদুল্লাহ ব্যাট করছেন ১০৩ রান করে আর সঙ্গে আছেন তাইজুল। প্রথম দিনে সাদমানের অভিষেক টেস্টে ৭৬ রানের এক ইনিংস খেলেন ।  বাংলাদেশ দলের চার ব্যাটসম্যান পেয়েছেন পঞ্চাশ ছাড়ানো ইনিংস। মিঠুন, মুমিনুল করেন ২৯ করে রান। সৌম্য  ১৯ রান।

উল্লেখ্য, গতকাল শুক্রবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। চমক ছিল বাংলাদেশ দলে নেই কোনও পেসার। চার স্পিনার নিয়ে সাজানো হয়েছে সেরা একাদশ!

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

অর্থসূচক/এআর/এসএফ

এই বিভাগের আরো সংবাদ