১০ হাজার ফাইভ-জি বেইজ স্টেশন হস্তান্তরের ঘোষণা
রবিবার, ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১০ হাজার ফাইভ-জি বেইজ স্টেশন হস্তান্তরের ঘোষণা

প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে ১০ হাজার ফাইভ-জি বেইজ স্টেশন হস্তান্তরের ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। সম্প্রতি লন্ডনে আয়োজিত ৯ম গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরামে এ ঘোষণা দেয়া হয়।

এ ফোরামে হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু ফাইভ-জি নিয়ে কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। এছাড়াও এই অনুষ্ঠানে হুয়াওয়ে ফাইভ-জি প্রযুক্তি নিয়ে ২২টি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করেছে।

অনুষ্ঠানে হুয়াওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু বলেন, সারা বিশ্বে প্রযুক্তি বিপ্লব ঘটাতে চলেছে ফাইভ-জি। এটি সমগ্র আইসিটি ক্ষেত্রকে আরও শক্তিশালী করবে এবং ব্যবসায়ীক ক্ষেত্রেও ব্যাপক পরিবর্তন আনবে। নতুন অনেক সুযোগ তৈরি হবে, যা আমরা আগে দেখিনি। সবদিক থেকে ফাইভ-জি প্রযুক্তি সম্পূর্ণ সমাধান দিতে প্রস্তুত। এটি সাশ্রয়ী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এটি এখন সময়ের চাহিদা। তবে অবশ্যই ফাইভ-জি নেটওয়ার্ক স্থাপনে কিছু বাধা অতিক্রম করতে হবে।

অনুষ্ঠানে পরবর্তীতে বাণিজ্যিক চুক্তির ব্যাপারে হুয়াওয়ের এক্সিকিউটিভ ডিরেক্টর ও ক্যারিয়ার বিজনেস গ্রুপের সভাপতি রায়ান ডিং বলেন, এই চুক্তিই হুয়াওয়ের ফাইভ-জি প্রযুক্তির সক্ষমতা এবং তাদের উদ্ভাবনী সল্যুশনগুলোর প্রতি গ্রাহকদের আস্থা প্রমাণ করে। হুয়াওয়ে ফাইভ-জি প্রযুক্তির বাণিজ্যিকীকরণে উদ্ভূত চ্যালেঞ্জসমূহ মোকাবিলায় উদ্ভাবনী সল্যুশন সরবরাহ করবে। আমরা ফাইভ-জির জন্য ২২টি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করেছি এবং ফাইভ-জির বাণিজ্যিক পরীক্ষা করার জন্য ৫০টিরও বেশি ক্যারিয়ারের সাথে কাজ করছি। ব্যাপক বিনিয়োগ এবং ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে সহজে, দ্রুত গতিতে ও সাশ্রয়ীভাবে বিভিন্ন ক্যারিয়ারকে ফাইভ-জি নেটওয়ার্ক চালু করতে সহায়তা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

বিশ্বব্যাপী মোবাইল ব্রডব্যান্ড ফোরাম ২০১০ সাল থেকে প্রতি বছর অনুষ্ঠিত হয়ে আসছে। এই বছরের দুই দিনব্যাপী গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম শুরু হয় বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্য দিয়ে। এসব বিষয়ের মধ্যে ছিলো বাণিজ্যিকভাবে ফাইভ-জি স্থাপনায় নতুন নেটওয়ার্ক প্রযুক্তি, এলটিই নেটওয়ার্কের সাথে সংযুক্ত পরিষেবাসমূহ, ডিজিটাল ইনডোর সিস্টেম, উদীয়মান প্রযুক্তিতে যারা সংযুক্ত নেই তাদের যুক্তকরণের উপায়, নেটওয়ার্ক অটোমেশন, সেলুলার ভেহিকল টুভেহিকল (C-V2X) নেটওয়ার্ক ইত্যাদি।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ