বিএনপির চার শতাধিক নেতাকর্মীর জামিন
শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএনপির চার শতাধিক নেতাকর্মীর জামিন

রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ১০ মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এছাড়া, দেশের বিভিন্ন থানায় পুলিশের দায়ের করা একাধিক মামলায় দলটির চার শতাধিক নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত।

আজ সোমবার পৃথক পৃথক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চসহ চারটি বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে শওকত মাহমুদের পক্ষে শুনানি করেন আইনজীবী সোহরাব হোসেন। তিনি বলেন, রাজধানীর বিভিন্ন থানায় গত কয়েক মাসে শওকত মাহমুদের বিরুদ্ধে ১০টি নাশকতার মামলা দায়ের করে পুলিশ। সোমবার এসব মামলায় তিনি পৃথক দশটি আবেদন করেন। শুনানি শেষে হাইকোর্ট তাকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এছাড়া চট্টগ্রামের পতেঙ্গা থানায় দায়ের হওয়া নাশকতার মামলায় ৮০জন এবং কুমিল্লা দক্ষিণ সদর থানায় দায়ের হওয়া মামলায় বিএনপির ২৩ জন নেতাকর্মীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিএনপি নেতাদের আইনজীবী অ্যাডভোকেট ফজলুর রহমান জানান, ভৈরব থানায় দায়ের হওয়া নাশকতার মামলায় বিএনপি নেতা রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম ও হাজী মো. শাহীনসহ ৪৬ জন নেতাকর্মীর জামিন দিয়েছেন হাইকোর্ট।

এছাড়াও রাজধানীর দারুস সালাম থানায় দায়ের হওয়া ১৫টি নাশকতার মামলায় হানিফ পরিবহনের বর্তমান মালিক বিএনপি নেতা হাজী কফিল উদ্দিনকে ৬ সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ