বেড়েছে আইটি খাতের ৬ কোম্পানির ইপিএস
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেড়েছে আইটি খাতের ৬ কোম্পানির ইপিএস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ তালিকায় রয়েছে আইটি খাতের প্রতিষ্ঠানও। এসব কোম্পানির ৬ টির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আইটি খাতের ৮টি কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত। এর মধ্যে ২টি কোম্পানির কমলেও বেড়েছে অন্যগুলোর আয়। যেসব কোম্পানির আয় বেড়েছে সেগুলোর মধ্যে আমরা টেকনোলজি লিমিটেডের ইপিএস গত সেপ্টেম্বর শেষে দাঁড়িয়েছে ৪৭ পয়সা, আগের বছর তা ছিল ৪৩ পয়সা। অগ্নি সিস্টেমস লিমিটেডের ইপিএস চলতি বছরের সেপ্টেম্বর শেষে দাঁড়িয়েছে ৩১ পয়সা, আগের বছর তা লি ২৬ পয়সা। গত সেপ্টেম্বর শেষে বিডি কম লিমিটেডের শেয়ার প্রতি আয় হয়েছে ৩৫ পয়সা, আগের বছর তা ছিল ২৪ পয়সা। ইনটেক ২০১৭ সালের সেপ্টেম্বর শেষে প্রথম প্রান্তিকে লোকসান গুনলেও এবার কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ৮৫ পয়সা। একই চিত্র ইনফরমেশন সার্ভিসেস লিমিটেডের। কোম্পানিটি ২০১৭ সালের সেপ্টেম্বর শেষে প্রথম প্রান্তিকে লোকসানে থাকলেও এবার প্রথম প্রান্তিকে ইপিএস দাঁড়িয়েছে ১০ পয়সা। আইটি কনসালটেন্টসের ইপিএস গত সেপ্টেম্বর শেষে হয়েছে ২৯ পয়সা, আগের বছর তা ছিল ১৯ পয়সা।

এদিকে, ২ কোম্পানির আয় আগের বছরের চেয়ে কমেছে। কোম্পানিগুলোর মধ্যে আমরা নেটওয়ার্কের ইপিএস হয়েছে ১ টাকা ৭ পয়সা, আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ১৮ পয়সা। এছাড়া ডেফোডিল কম্পিউটারসের ইপিএস হয়েছে ৪১ পয়সা, আগের বছর একই সময়ে তা ছিল ৬২ পয়সা।

অর্থসূচক/নাজমুল/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ