'প্রত্যাহার চিঠিতে স্বাক্ষর নিয়ে রাখা হচ্ছে'
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘প্রত্যাহার চিঠিতে স্বাক্ষর নিয়ে রাখা হচ্ছে’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের চিঠি দেয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীদের দেয়া এ চিঠির সঙ্গে ‘উইথড্রয়াল লেটারেও’ (প্রার্থীতা প্রত্যাহার) স্বাক্ষর নেয়া হচ্ছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা আজকে চিঠি নিচ্ছেন, প্রত্যেকের সই করা উইথড্রয়াল লেটার আছে। আজকে যারা চিঠি নিয়ে যাচ্ছেন প্রয়োজন হলে সেখান থেকেও শরিকদের আসন ছেড়ে দেয়া হবে।

ফাইল ছবি।

আজ রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আজ সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের অনানুষ্ঠানিকভাবে চিঠি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে আগামীকাল বিকেল সাড়ে ৩টায় জোটগত প্রার্থী ঘোষণা করা হবে।

ঠিক কতটি আসন শরিকদের দেওয়া হয়েছে, তা জানতে চাইলে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি জানি কতটি আসন, কিন্তু বলব না। কাল আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। তবে, জোটের আসন ৭০টির বেশি হবে না।

ওবায়দুল কাদের বলেন, কোনো কোনো আসনে মনোনয়নের চিঠি দুটিও দেওয়া হয়েছে। এটি টেকনিক্যাল কারণে। সময় ও পরিস্থিতি বিবেচনায় প্রার্থী বদলাতেও হতে পারে। অন্য প্রার্থী বেশি শক্তিশালী হলে দলের প্রার্থী বিবেচনা করা হবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ