শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০
Home App Home Page ২২টি নকল নিউজপোর্টাল খোলার অভিযোগে এনামুল গ্রেপ্তার

২২টি নকল নিউজপোর্টাল খোলার অভিযোগে এনামুল গ্রেপ্তার

২২টি নকল নিউজপোর্টাল খোলার অভিযোগে এনামুল গ্রেপ্তার

২২টি নকল সাইট চালানোর অভিযোগে প্রবাসী পিএইচডি গবেষক এনামুলকে আটক করেছে র‌্যাব। শনিবার সকালে এয়ারপোর্ট থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব জানিয়েছে, প্রবাসী এনামূল দীর্ঘদিন ধরে দক্ষিণ কোরিয়ায় বসে বাংলাদেশের বিভিন্ন পত্রিকার সাইট নকল করে নিজে পরিচালনা করছিলো। এসব সাইটে সে নিজের মতো করে সংবাদ লিখে পোস্ট করতো। এসব সংবাদে সরকার বিরোধী এবং উস্কানিমূলক নানা গুজব ছড়াতো এনামুল। দেশে থাকার সময় এনামুল শিবিরের ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলো। তার ফেসবুকে সরকার বিরোধী এমন উস্কানিমূলক অনেক পোষ্ট দেখা গেছে।

গত বুধবার (২১ নভেম্বর) থেকে এনামুল হক নিখোঁজ ছিলেন বলে পরিবার দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল। তিনি আশকোনা থেকে নিখোঁজ হন।

বুধবার রাত ১টায় কোরিয়ায় যাওয়ার জন্য আশকোনার বাসা থেকে রাত ১০টার দিকে বের হয়েছিলেন পিএইচডি গবেষক এনামুল হক। এসময় তার বন্ধুর ছোট ভাই তাকে রিকশায় উঠিয়ে বিদায় নেন। এরপর থেকেই নিখোঁজ ছিল এনামুল। তার নিখোঁজের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্বজন ও বন্ধুরা স্ট্যাটাস দেন। সেখানে মোবাইল নম্বরও দেওয়া হয়।

এনামুল ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন। তার গ্রামের বাড়ি পাবনা।

এনামুলের স্ত্রী নাজমিন সুলতানা জানান, আমরা শুনতে পেরেছি র‌্যাব তাকে আটক করেছে। তবে, আমারা ঠিকভাবে এখনও জানিনা কেন, কি জন্য তাকে আটক করা হয়েছে।

অর্থসূচক/এসকে