খেতাবপ্রাপ্ত ১০১ মুক্তিযোদ্ধাকে সম্মানী দিলেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি।

বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী, নির্বাচিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে এ সময় তাদের হাতে আর্থিক সম্মানী ও উপহার সামগ্রী তুলে দেন তিনি।

ফাইল ছবি।

আজ বুধবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের সংবর্ধনা জানান প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী নয়জন সেনা, একজন নৌ এবং তিনজন বিমান বাহিনীর সদস্যকে ২০১৭-১৮ সালের শান্তিকালীন পদকে ভূষিত করেন।

এর আগে সকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেন।
প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিগলের করুণ সুর বেজে ওঠে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ সময় কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। পরে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর প্রধানগণ বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এ দিনে বাংলাদেশে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী সম্মিলিতভাবে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণের সূচনা করে। তাই দিনটির তাৎপর্য সমুন্নত রাখতে আশির দশকের মাঝামাঝি থেকে সম্মিলিতভাবে ২১ নভেম্বরকে ‘সশস্ত্র বাহিনী দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত হয়।

অর্থসূচক/কেএসআর