ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে ২৬ প্রার্থীর ৯ জনের মনোনয়ন প্রত্যাহার
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে ২৬ প্রার্থীর ৯ জনের মনোনয়ন প্রত্যাহার

brahmanbariaব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি সংসদীয় আসনে মোট ২৬জন প্রার্থীর মধ্যে নির্ধারিত সময়ের মধ্যে ৯জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে। এর মধ্যে দুটি আসনে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ২ প্রার্থী । তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট আনিসুল হক ও ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্চারামপুর) আসনে সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর মো. আদেল (কসবা-আখাউড়া) ও মোস্তফা আজাদ (বাঞ্ছারামপুর) তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় ওই দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা নূর মোহাম্মদ মজুমদার এ তথ্য নিশ্চিত করে জানান, ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে মোট ৩০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। বাছাইপর্বে ৫জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। পরে আপীলে একজন প্রার্থীর মনোনয়ন বৈধ হওয়ায় মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাড়ায় ২৬ জন। গতকাল  ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিলে বাকী ৪টি আসনে এখন মোট ১৫জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

যে সকল প্রার্থী গতকাল মনোনয়ন প্রত্যাহার করেছেন তারা হলেন- ১ (নাসিরনগর) আসন থেকে ইসলামী ফ্রন্টের প্রার্থী ইসলাম উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের উম্মে ফাতেমা নাজমা বেগম, স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসন থেকে আওয়ামী লীগের র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসন থেকে জাতীয় পার্টির জাহাঙ্গীর মো. আদেল, জাসদের (ইনু) আনোয়ার হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসন থেকে জাসদের (ইনু) প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহ জিকরুল আহমেদ খোকন, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ভূঁইয়া নবী এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসন থেকে জাতীয় পার্টির মোস্তফা আজাদ।

এএস

এই বিভাগের আরো সংবাদ