ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঘুরে আসতে পারেন ভারতের রহস্যময় চারটি স্থান

রহস্য সন্ধান পেতে মানুষ ছুটে যায় দূর-দূরান্তে। রহস্য মানুষকে সবসময়ই আকর্ষণ করে। তবে চাইলে প্রতিবেশী দেশ ভারতের কিছু রহস্যময় জায়গা দেখে আসত পারেন যার রহস্যের সমাধান আজও মিলেনি।

ভরতের গঙ্গা-ব্রহ্মপুত্র নদীর সংযোগস্থল থেকে জেট প্লেনের মতই আওয়াজ আসে অনেক আগে থেকেই। এই নিয়ে গবেষণাও হয়েছে বিস্তর কিন্তু ফলাফল শূণ্য। কেউ বলছে ভূমিকম্পের আওয়াজ কেউ বলছে সুনামি আবার কেউ তথ্য দিয়েছেন গ্যাসের খনি রয়েছে এই সংযোগস্থলে। কিন্তু প্রমান কতে পারেনি কেউই আসলে এখানে হচ্ছেটা কী? চাইলেই একবার যেতে পারেন শুনতে সেই রহস্যময় আওয়াজ।

ভারতের একটি গ্রামে নাম কোডিনহি। ওই গ্রামের সবই ঠিক আছে কিন্তু অবাক হওয়ার মতো ব্যাপার এই যে, ওই গ্রামের প্রায় ঘরে ঘরেই আছে যমজ সন্তান। সেই গ্রামে ২২০ জোড়া যমজ সন্তান রয়েছে। কয়েক প্রজন্ম আগে শুরু হওয়া এই ব্যবস্থা এখনো চলছে। এই গ্রামের অনেক নারী যাদের অনেক দূরে বিয়ে করেছেন তাদেরও যমজ সন্তান জন্মানোর প্রবণতাই রয়ে গেছে। এই রহস্যের ব্যাখ্যা দিতে পারেনি চিকিৎসকরাও।

মানুষ আত্নহত্যা করে । কিন্ত পাখিরা আত্নহত্যা করতে শুনেননি কখনো। যদি দেখতে চান এই দৃশ্য তাহলে আপনাকে ভারতের জাতিঙ্গা নামে এক গ্রাম যেতে হবে। যেখানে সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত অদ্ভুত ব্যবহার শুরু করে পাখিরা। তারা দলে দলে আত্মহত্যা শুরু করে। গাছ বা বড় বড় বাড়ির মাথা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে তারা। বিজ্ঞানীদের দাবি শীতকালে কুয়াশায় দেখতে পায় না তারা। তাই এই কাজ করে।

মৃত জেলের আত্মার দেখানো আলোতে এগিয়ে যেতে চাইলে যেতে পারেন পশ্চিমবঙ্গের কিছু জলাশয়ে। যেখানে দেখা যায় ভূতুড়ে আলো। সন্ধ্যার পর পানির উপরে ভেসে ওঠে এই সবুজ আলো। কেউ কোন ব্যাখ্যা দিতে পারেনি এই আলোর। কেউ যদি আলো লক্ষ্য করে এগিয়ে যায় তাহলে সে পথ হারিয়ে ফেলে।

অর্থসূচক/এসএফ

 

 

এই বিভাগের আরো সংবাদ