জেনেক্স ইনফোসিসের আইপিওর চাঁদা গ্রহণের সময় ঘোষণা
মঙ্গলবার, ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জেনেক্স ইনফোসিসের আইপিওর চাঁদা গ্রহণের সময় ঘোষণা

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া জেনেক্স ইনফোসিস লিমিটেড চাঁদা জমা নেওয়ার সময়সূচি প্রকাশ ঘোষণা করেছে। তথ্য প্রযুক্তি খাতের এই কোম্পানিটি আগামী ১৮ নভেম্বর আবেদন ও শেয়ারের টাকা জমা নেওয়া শুরু করবে। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত তা জমা দেওয়া যাবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

Genex-Infosys.jpg

উল্লেখ, জেনেক্স ইনফোসিস লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে।
বাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানির কল সেন্টারের ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। মোট ২০ কোটি টাকা থেকে ব্যবসা সম্প্রসারণে ব্যয় করা হবে ১২ কোটি ৩০ লাখ টাকা। আর ৬ কোটি টাকায় এবি ব্যাংকের কাকরাইল শাখা থেকে নেওয়া দীর্ঘমেয়াদী ঋণের একাংশ পরিশোধ করা হবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৮৯ পয়সা। পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৬ পয়সা।

উল্লেখ, জেনেক্স ইফোসিস লিমিটেডের একটি সাবসিডিয়ারি কোম্পানি আছে। এ কোম্পানিতে জেনেক্স ইনফোসিসের ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার হোল্ডিং রয়েছে। সাবসিডিয়ারি কোম্পানির আর্থিক বিবরণীসহ জেনেক্সের ২০১৭ সালের ৩১ জুন পর্যন্ত পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৭ পয়সা এবং সমন্বিত ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা।

গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)এর ৬৫৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ।

এই বিভাগের আরো সংবাদ