কুড়িগ্রামে আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা অফিস ভাঙচুর
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

কুড়িগ্রামে আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা অফিস ভাঙচুর

OLYMPUS DIGITAL CAMERAকুড়িগ্রামে জামায়াত-শিবির পাটেশ্বরী ইউনিয়ন আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা অফিস ভাঙচুর করেছে। এ সময় ব্যবসায়ীদের দোকান-পাট ও  তছনচ করে তারা।

জানা যায়, বৃহস্পতিবার রাতে মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা কাদের মোল্লার ফাঁসি হওয়ার পর রাত সাড়ে এগারটার দিকে কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের পাটেশ্বরী বাজারে জেলা জামায়াত নেতা মওলানা আব্দুল মতিন ফারুকী, ভোগডাঙ্গা ইউনিয়নের মেম্বার আবুল হোসেন, আব্দুল হক, আব্দুল হাই, আইয়ুব আলী এর নের্তৃত্বে ১০০/১২০ জনের একটি দল দেশীয় অস্ত্র-শস্ত্রে নিয়ে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কার্যালয় ভাঙচুর করে। পরে তারা ব্যবসায়ীদের দোকান-পাট, ইউনিয়ন আওয়ামীলীগ অফিসে ভাঙচুর চালায়।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু অভিযোগ করেন, ‘সদর থানা অফিসার ইনচার্জ আব্দুল বাতেন মিয়া অবহিত করবার পরও  পুলিশের সহযোগিতা পাওয়া যায়নি। ফলে জনমনে ব্যাপক অসন্তোষ দেখা দিয়েছে’।

ভোগডাঙ্গা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘২৫ জনের নাম উল্লেখ করে ১০০ জনের অজ্ঞাত নামসহ কুড়িগ্রাম সদর থানায় একটি মামলা দায়ের করা হবে। এই ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমানসহ পরিষদের ৪ জন ইউপি মেম্বার জামাত-বিএনপি’র সমর্থক হওয়ায় তারা এই এলাকায় অব্যাহতভাবে নাশকতা চালিয়ে যাচ্ছে।

কুড়িগ্রাম সদর থানা অফিসার ইনচার্জ আব্দুল বাতেন মিয়া জানান, ‘ঘটনার পর পুলিশ আইনগত প্রক্রিয়া শুরু করেছে। দুষ্কৃতকারীরা রাস্তায় গাছ কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ঘটনাস্থলে পুলিশের পৌঁছাত বিলম্ব হয়’।

সাকি/

এই বিভাগের আরো সংবাদ