নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবেঃ সিইসি
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবেঃ সিইসি

EC_Secআসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্ন করার জন্য দেশের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ। বৃহস্পতিবার কমিশন কার্যালয়ে আইন শৃঙ্খলা রক্ষীবাহিনীর প্রধানদের সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়াতে আমরা সহিংসতা আশা করিনা। তিনি জানান কমিশন দেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার বিষয়ে আইন শৃঙ্খলা রক্ষীবাহিনীর সাথে প্রয়োজনীয় সকল আলোচনা করেছে। এবং তারাও কমিশনকে দেশের সার্বিক অবস্থার একটা চিত্র দিয়েছেন।

সেনা মোতায়েনের বিষয়ে তিনি জানান, যথাযথ সময়েই সেনা মোতায়েন হবে। সেনাবাহিনী যেকোনো সময় আসতে প্রস্তুত আছে বলও জানান তিনি। তবে সেনা বাহিনী কখন নামানো সে বিষয়ে ইসির পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

তিনি বর্তমান পরিস্থিতি নির্বাচনের অনুকূলে আছে বলেও মন্তব্য করেন।

তবে পরে আবার সাংবাদিকদের প্রশ্নের মুখে পরিস্থিতির উন্নতি হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, পরিস্থিতির উন্নতি হবে। সমঝোতা হলে সবার অংশগ্রহণে নির্বাচন হবে।

তিনি আরও বলেন, সেনাবাহিনী নিয়ে বিতর্কের কিছু নাই। আমরা রাষ্ট্রপতির সাথে দেখা করেছি। তিনি সকল দলকে আহ্বান জানিয়েছেন নির্বাচনে অংশগ্রহণ করার জন্য।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়াতে আমরা সহিংসতা আশা করিনা। আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছি। কমিশন দেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা বলেছি।

নির্বাচন স্বার্থকভাবে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এইচকেবি/

এই বিভাগের আরো সংবাদ