ArthoSuchak
রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২১ আগস্ট গ্রেনেড হামলার ৩১ আসামি আদালতে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ৩১ জন আসামিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ আনা হয়েছে। বুধবার সকাল ১১টায় মাইক্রোবাস ও প্রিজন ভ্যানে তাদের আদালতে প্রবেশ করানো হয়। তাদের উপস্থিতিতে ট্রাইব্যুনালের বিচারক মামলার রায় ঘোষণা করবেন।

এর আগে বুধবার সকাল ৭টার দিকে পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে আসামিদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়। সকাল সাড়ে ৮টার দিকে তাদের পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় আদালতের হাজতখানায় রাখা হয়। পরে তাদের দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ নিয়ে যাওয়া হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে ১৪ আসামিকে আনা হয়েছে। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে আনা হয়েছে ১৭ জন আসামিকে।

১৪ বছর আগে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে নৃশংস ওই হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা দুই মামলায় বিচার শেষে রায় ঘোষণা হবে বুধবার।

২০০৪ সালের ২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শোভাযাত্রায় গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নিহত হন; আহত হন কয়েকশ নেতাকর্মী।

সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে যান আজকের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। কিন্তু গ্রেনেডের প্রচণ্ড শব্দে তার শ্রবণশক্তি নষ্ট হয়।

অর্থসূচক/এসকে

 

এই বিভাগের আরো সংবাদ