জামায়াত শিবিরের নাসকতা বন্ধের আহ্বান শাজাহান খানের
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

জামায়াত শিবিরের নাশকতা বন্ধের আহ্বান শাজাহান খানের

shahjahan khanজামায়াত শিবিরের সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান।

জামায়াত শিবিরের নেতাকর্মীরা হরতাল-অবরোধ করে ব্যাপক সহিংসতা চালাচ্ছে। গত  এক বছরে বাস, ট্রাক, কাভার্ড ভ্যানসহ প্রায় তিন হাজার পরিবহণ ভাংচুর ও অগ্নি সংযোগ করে বলে জানান তিনি।

শুক্রবার বিকেলে হরতাল অবরোধে পিকেটারদেকর হাতে নিহত পরিবহণ শ্রমিকদের পরিবারবর্গ ও আগুনে পোড়া ক্ষতিগ্রস্থ মালিকদের অনুকূলে প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী জানান, বিভিন্ন সময় হরতাল-অবরোধে প্রায় ৪২ জন পরিবহণ  শ্রমিক নিহত হয়েছে। এই পরিস্থিতিতে সড়ক পরিবহন সেক্টরে বিরাজ করছে চরম আতংক।

তিনি বলেন, গত এক বছেরর বিলাশ বহুল এসি গাড়িসহ ৮’শ গাড়ি পুঁড়িয়ে দেওয়া হয়েছে। ভাংচুর ও অগ্নি সংযোগের কারণে ক্ষতি ও রাস্তায় গাড়ি না নামাতে পারায় ব্যাংক ঋনের কিস্তিও পরিশোধ করতে পারছেন না অনেক পরিবহণ মালিকরা।

পরে মন্ত্রী ক্ষতিগ্রস্থ গাড়ির মালিক নজরুল ইসলাম বুলুকে ৫০ হাজার, ক্ষতিগ্রস্থ দুলাল মিয়াকে ৫০ হাজার, ট্রাক ড্রাইভার সালাউদ্দিনকে ২ লাখ, ড্রাইভার নজরুল ইসলামকে ২ লাখ এবং ড্রাইভার আবু বকর সিদ্দিককে ১ লাক টাকার চেক প্রদান করেন।

এ সময় বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশনের সাধারণ-সম্পাদক ওসমান আলী, দপ্তর-সম্পাদক বাদল চৌধুরী, রনজিৎ সরকারসহ বিভিন্ন পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআইকে/এএস

এই বিভাগের আরো সংবাদ