দুই ব্যাংকে ৩৫৫ জনের নিয়োগ বিজ্ঞপ্তি
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দুই ব্যাংকে ৩৫৫ জনের নিয়োগ বিজ্ঞপ্তি

রাষ্ট্রায়ত্ব দুটি ব্যাংকে মোট ৩৫৫ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। সোনালী ব্যাংক ও জনতা ব্যাংক লিমিটেডে লোক নিয়োগের জন্য কেন্দ্রীয় ব্যাংকের ওয়েবসাইটে ভিন্ন ভিন্ন চারটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিগুলো https://erecruitment. bb.org. bd/onlineapp/joblist.php এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার পদে ৩৪ জন, অফিসার পদে ৯২ জন, অফিসার (ক্যাশ) পদে ১৬০ জন এবং কর্মকর্তা (আইটি) পদে ৩৯ জনকে নিয়োগ দেয়া হবে।

অন্যদিকে, জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদে শুধু ৩০ জনকে নিয়োগ দেয়া হবে। সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদে শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র ও কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন।

ইতোমধ্যে এসব পদে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। আর সোনালী ও জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীরা আগামী ১০ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদনের সুযোগ পাবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই নিয়োগে সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) পাস হতে হবে। সিনিয়র অফিসার পদের প্রার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান/কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/পদার্থ/ফলিত পদার্থ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।

এসব পদে আবেদন করতে হবে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (www.erecruitment.bb.org.bd) এ অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে। কর্মকর্তা পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

শুধু কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত, ৫০ নম্বরের প্র্যাকটিক্যাল এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত একজন সিনিয়র অফিসার জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২ হাজার টাকা, অফিসার, অফিসার ক্যাশ এবং কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীরা ১৬ হাজার টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।

অর্থসূচক/জেডএ/জেডআর

এই বিভাগের আরো সংবাদ