দৌলতখান পৌরসভায় আ.লীগ সমর্থিত পার্থী বিজয়ী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » বরিশাল

দৌলতখান পৌরসভায় আ.লীগ সমর্থিত পার্থী বিজয়ী

জাকির হোসেনভোলার দৌলতখান পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাকির হোসেন বিজয় হয়েছে। তবে নির্বাচন বর্জন করেছে বিএনপি সমর্থিত প্রার্থী। বিএনপি সমর্থিত পার্থীর অভিযোগ এটা একতরফা ভোট ডাকাতি।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে এই উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে।

নির্বাচনি এলাকার বিভিন্ন কেন্দ্র ঘুরে প্রতক্ষ্যদর্শিদের কাছ থেকে জানা গেছে, ভোটারদের মধ্যে ছিলনা কোন উৎসাহ উদ্দিপনা। ছিল নিরুত্তাপ । অনেকটাই ভোটার বিহীন এক তরফা নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল থেকে  ৯টি কেন্দ্রের অধিকাংশে তেমন কোন ভোটারকে উপস্থিত হতে দেখা যায়নি। তার পরও প্রায় ৭০ ভাগ ভোট পড়েছে কি ভাবে এমন প্রশ্ন অনেকের। এর মধ্যে ৫ হাজার ৭২৫ ভোট পেয়ে আওয়ামী লীগ সমর্থিত জাকির হোসেন তালুকদার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপির বিদ্রোহী প্রার্থী যুবদল সভাপতি ফকরুল ইসলাম ট্রফি পেয়েছেন ৯৩৮ভোট। বিএনপি সমর্থিত মরিয়ম খানম পেয়েছেন ৪০৯ভোট। এছাড়া সত্বন্ত্র মেয়র প্রার্থী খায়রুল ইসলাম আজম পেয়েছে ১৯৬ভোট।

এদিকে, বিএনপি সমর্থিত প্রার্থী মোসাম্মত মরিয়ম খানম সকাল ১১টায় ভোট বর্জনের ঘোষণা দেন। সকাল থেকে তার পক্ষে এজেন্টদেরও কেন্দ্রে দেখা যায়নি। তবে বিএনপি দলীয় বিদ্রোহী প্রার্থী ফখরুল ইসলাম ট্রফি সুষ্টু ভোট হয়েছে বলে দাবি করেন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. জাকির হোসেন তালুকদারও সুষ্ঠু ভোট হওয়ার দাবি করেন।

উল্লেখ্য, ৫ জানুয়ারির নির্বাচনে মেয়র আলী আজম মুকুল ভোলা-২ আসন থেকে এমপি নির্বাচিত হওয়ায়  দৌলতখান পৌর সভার মেয়র পদ শূন্য হয়।

পিএম/সাকি

এই বিভাগের আরো সংবাদ