শাহজালাল বিমানবন্দর থেকে ১৩ কেজি স্বর্ণ ও ঔষধ উদ্ধার
বুধবার, ১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শাহজালাল বিমানবন্দর থেকে ১৩ কেজি স্বর্ণ ও ঔষধ উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দুটি অভিযান চালিয়ে ১৩ কেজি স্বর্ণ ও মিশর থেকে আনা ঔষধ উদ্ধার করা হয়েছে। জাতীয় গোয়েন্দা সংস্থা ও বিমানবন্দরের শুল্ক গোয়েন্দারা পৃথক ‍ অভিযান চালিয়ে স্বর্ণ  ও ঔষুধসহ দুইজনকে আটক করেন।

জাতীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা যায়, স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে রিজেন্ট এয়ারওয়েজের সিংগাপুর থেকে আসা ফ্লাইটে নজর রাখা হচ্ছিল। সন্দেহ হলে ওই ফ্লাইটের যাত্রী শাহাদাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে প্রায় ১৩ কেজি ওজনের স্বর্ণ উদ্ধার করা হয়।

আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্বর্ণ ও যাত্রীকে ঢাকা কাস্টমস হাউসের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে রবিবার ভোরে মিসর থেকে বিভিন্ন ধরনের ঔষুধ নিয়ে দেশে ফেরার পর মো. জামাল নামের এক ব্যক্তিকে আটক করেছে বিমানবন্দরের শুল্ক গোয়েন্দারা।

আটক জামালের কাছ থেকে পাঁচ ধরনের ৩১ হাজার ২৫০ পিস ওষুধ জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক মো. সহিদুল ইসলাম।

জব্দ ওষুধগুলোর মধ্যে রয়েছে- ‘ডুফাস্ট ওন’ ১২ হাজার পিস, ‘ম্যক্সটর্ড’ ২ হাজার পিস, ২৫ মিলিগ্রামের ‘নিওরাল’ ১৫ হাজার পিস, ৫০ মিলিগ্রামের ‘নিওরাল’ ২ হাজার পিস ও ‘নোভো র‌্যাপিড’ দুইশ ৫০ পিস। এগুলো  আনুমানিক মূল্য এক কোটি টাকা।

অর্থসূচক/এসকে

এই বিভাগের আরো সংবাদ