ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগের মনোনয়ন বহাল রাখার দাবিতে মহাসড়ক অবরোধ

brahmanbaria

brahmanbariaব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী র.আ.ম. উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপির মনোনয়ন বহাল রাখার দাবিতে আশুগঞ্জে আজ সকালে টাযার জ্বালিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সহযোগী অংগসংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, অবরোধের কারণে আজ সকাল ১০টা থেকে ১২পর্যন্ত প্রায় ২ ঘন্টা ঢাকা-সিলেট মহাসড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে। এতে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় বিভিন্ন পয়েন্টে পুলিশ থাকলেও তাদেরকে নিরব দর্শকের ভূমিকা পালন করতে দেখা গেছে।

শুক্রবার সকালে আশুগঞ্জ উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক মোঃ সালাউদ্দিনের নেতৃত্বে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী একটি মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার রেলগেইট এলাকায় অবস্থান নেয় এ সময় তারা টায়ার জ্বালিয়ে মহাসড়কে অবরোধ সৃস্টি করে। এতে করে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায় এবং ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ৫কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা। পরে এক সমাবেশে বক্তৃতা করেন লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোঃ মোর্শেদ মাস্টার, শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু ছায়েদ লাল মিয়া, সাধারণ-সম্পাদক ইউপি চেয়ারম্যান সাইফ উদ্দিন চৌধুরী সাফি, ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন প্রমুখ।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ ফিরোজ মিয়া, সাধারণ-সম্পাদক আবু নাসের এর নেতৃত্বে সহস্রাধিক নেতাকর্মী নিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলার গোলচত্বর থেকে শুরু করে স্থানীয় বঙ্গবন্ধু কারিগরি কলেজের সামনে মহাসড়কের উপর অবস্থান নেয়। পরে এখানে অনুষ্ঠিত হয় সমাবেশ। এতে বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম ভূঁইয়া, ডা. মোবারক আলী চৌধুরী, ডা. মোঃ সেলিম, চরচারতলা ইউপি চেয়ারম্যান আইয়ুব খান, উপজেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মাহীন সিকদার, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আতাউর রহমান কবির, উপজেলা ছাত্রলীগের সাধারণ-সম্পাদক মাইনুল ইসলাম মামুন প্রমুখ।

 

বিক্ষোভ সমাবেশে বক্ত্যরা ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের বর্তমান সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর মনোনয়ন বহাল রাখার দাবি জানিয়ে বলেন, এই আসনে জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়াকে কিছুতেই মেনে নেবে না তারা।