'আটককৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা'
মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আটককৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা’

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার বিচার ও গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি দাবিতে মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ও কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা। এসময় আটক শিক্ষার্থীদের মুক্তি না দেওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ যুগ্ম-আহ্বায়ক আফসানা সাফা ইমু।

বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

আফসানা সাফা ইমু বলেন, আমরা যৌক্তিক একটি আন্দোলন করছি। কিন্তু সেই আন্দোলনে ছাত্রলীগ হামলা করে। যারা হামলা করেছে তাদের আটক না করে যারা অপরাধ করেনি তাদের রিমান্ডে নেওয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, আটকদের মুক্তি না দেয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করবো। তাদের জেলে রেখে আমরা ক্লাসে যাব না।

এর আগে বিভিন্ন ছাত্রী হলের শিক্ষার্থীরা নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেন। দুপুর সোয়া ১২টার দুই হলের শিক্ষার্থীদের মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পৌঁছায়। এ সময় ‘এসো ভাই এসো বোন গড়ে তুলি আন্দোলন’, ‘আমার ভাই মার খেল কেন? প্রশাসন জবাব চাই’ বলে স্লোগান দেন ছাত্রীরা।

সেসময় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সরে যান রোকেয়া হল ও কবি সুফিয়া কামাল হলের ছাত্রীরা।

এদিকে অযৌক্তিক আন্দোলনের মাধ্যমে ক্যাম্পাস অস্থিতিশীল করার প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করেছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

অর্থসূচক/জেডআর

এই বিভাগের আরো সংবাদ