বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করবো : শিক্ষামন্ত্রী
বৃহস্পতিবার, ১৬ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করবো : শিক্ষামন্ত্রী

আন্দোলনে নামা বেসরকারি শিক্ষক-কর্মচারীদের রোজার মধ্যে কষ্ট না করে বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা খাতে যে বাজেট বরাদ্দ দেয়া হয়েছে, সে বরাদ্দ থেকেই নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে।

বাজেট বক্তৃতায় স্পষ্ট ঘোষণা না পেয়ে এমপিওভুক্তির দাবিতে সোমবার দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

মন্ত্রী বলেন, সব বিষয় জাতীয় বাজেটে উল্লেখ নেই। শিক্ষা খাতে যে বাজেট বরাদ্দ দেয়া হয়েছে, সে বরাদ্দ থেকেই নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে। আমরা আগেই কাজ শুরু করেছি। অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি আমাকে কথা দিয়েছেন। খুব তাড়াতাড়ি এ বিষয়ে ঘোষণা দেয়া হবে।

আজ শুরুতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনে সমবেত হলে শিক্ষক-কর্মচারীদের পুলিশ বাধা দেয়। এরপর সহস্রাধিক শিক্ষক-কর্মচারী প্রেস ক্লাবের মূল সড়কের বিপরীত পাশে অবস্থান নেন। সেখানেও তাদের বাধা দেয়া হয় বলে অভিযোগ আসে।

শিক্ষা মন্ত্রণালয়ে এক অনুষ্ঠান শেষে এ আন্দোলন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্ত করবোই, তাতে আন্দোলনের প্রয়োজন নেই। প্রধানমন্ত্রীও বিষয়টি জানেন। এমপিওভুক্তির জন্য আলাদাভাবে টাকা উল্লেখ না থাকলেও শিক্ষা মন্ত্রণালয়কে যে টাকা দেয়া হয়েছে বা থোক বরাদ্দ আছে সেটা ফয়সালা করে এমপিওভুক্ত করা হবে।

তবে কত প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে তা উল্লেখ করেনি শিক্ষামন্ত্রী।

অর্থসূচক/ জেজে

এই বিভাগের আরো সংবাদ