ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়ন না পেয়ে জাতীয় পার্টির অফিস-যানবাহন ভাঙচুর করেছে আ.লীগ

brahmanbaria

brahmanbaria_districব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে আওয়ামী লীগের প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয় নাই- এমন খবরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা রেলপথ-সড়কপথ অবরোধসহ যানবাহন ভাঙচুর করেছে। ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন এলাকায় এছাড়াও ভাঙচুর করেছে জাতীয় পার্টির অফিস।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঘটনার সূত্রপাত ঘটে। এই কারণে ঢাকা-চট্টগ্রাম,ঢাক-সিলেট রেলপথে টানা চার ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।
ঘটনার প্রত্যক্ষদর্শী এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায় কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীকে মনোনয়ন না দিয়ে জাতীয় পার্টির অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়াকে মনোনয়ন দেয়ার খবর পেয়ে মোকতাদির চৌধুরী সমর্থক জেলা আওয়ামীলীগ,যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে পড়ে।

দুপুর একটার দিকে বিক্ষুদ্ধরা শহরের রেলগেইট এলাকায় রেলপথ অবরোধ করে। কুমিল্ল-সিলেট মহাসড়কের কাউতলী মোড়, পৈরতলা বাসস্ট্যা-, উত্তর পৈরতলা, বিরাসার, ঘাটুরা, শহরের রেলগেইট, টি.এ. রোড়সহ বিভিন্ন স্থানে সড়কে টায়ারে আগুন ও ইট ফেলে সড়ক আবরোধ করে। এসময় তারা কয়েটি যানবাহন ভাঙচুর করে। জেলা জাতীয় পার্টির শহরের রেলষ্টেশন রোডের প্রধান কার্যালয় অফিস, আসবাবপত্র ব্যাপক ভাঙচুর চালায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শহরে খণ্ড খণ্ড মিছিল করছে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। জেলা জজকোর্ট এলাকায় মহাসড়ক অবরোধ করে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতাকর্মীরা। এছাড়া মোকতাদির চৌধুরীর নিজ এলাকা সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইরে রেল ও সড়কপথ অবরোধ করে তার সমর্তকরা। ফলে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

স্থানীয় প্রশাসন ও দলের শীর্ষ নেতাদের হস্তক্ষেপে প্রায় চার ঘন্টা পর বিকেল পাঁচটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এদিকে চান্দুরা-আখাউড়া সড়কের বিজয়নগর উপজেলার মির্জাপুর মোড়ে আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতাকমীরা প্রায় দুই ঘন্টা সড়কটি অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আবদুর রব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দুপুরে মোকতাদির চৌধুরীর সমর্থরা বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছে। তবে এসব জায়গায় পুলিশ মোতায়েন করা আছে।আখাউড়া রেলওয়ে থানর পুলিশ

পরিদর্শক (ওসি) সাইদুল ইসলাম জানান, ‘ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট রেলপথ অবরোধ করে রাখায় ঢাকা-চট্রগ্রামগ্রামী আন্ত:নগর মহানগর প্রভাতী,তূর্ণা নিশিথা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ও আখাউড়ায় সুবর্ণ এক্সপ্রেস আটকা পড়ে। বিকেল পাঁচটার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’
উল্লেখ্য, জাতীয় পার্টি (এরশাদ) এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়াকে আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনটি ছেড়ে দিতে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য নির্দেশ দেয়া হয় বর্তমান সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীকে।
এআর