ArthoSuchak
বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যুব ও ক্রীড়া খাতে বরাদ্দ বেড়েছে ১১১ কোটি টাকা

আগামী ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে যুব ও ক্রীড়া খাতে মোট ১ হাজার ৪৯৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যা চলতি অর্থবছরের জন্য এই খাতে বরাদ্দের তুলনায় ১১১ কোটি টাকা বেশি।

আজ বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করেন। এটি আওয়ামী লীগ সরকারের চার মেয়াদের ২০তম এবং ব্যক্তিগতভাবে অর্থমন্ত্রীর ১২তম বাজেট। এর মধ্য দিয়ে একাধারে দশবার বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী।

চলতি ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে প্রতিরক্ষা খাতে বরাদ্দ ছিল ১ হাজার  ৩৮৭ কোটি টাকা। আর সংশোধিত বাজেট ধরা হয়েছিল ১ হাজার ১৯০ কোটি টাকা।

যুব ও ক্রীড়া খাতে বাজেট প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, শিক্ষিত ও বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলা এবং তাদের কর্মসংস্থানের লক্ষ্যে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি কার্যক্রম পর্যায়ক্রমে সারা দেশে সম্প্রসারণের পরিকল্পনা আমাদের রয়েছে।

দেশ-বিদেশের শ্রম বাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে প্রশিক্ষণ কর্মসূচি ও প্রশিক্ষণ পাঠ্যক্রম পরিমার্জনের পরিকল্পনাও আমাদের রয়েছে। এছাড়া ক্রীড়া প্রতিভা অন্বেষণ এবং আন্তর্জাতিক মানের ক্রীড়া অবকাঠামো ও খেলোয়ার তৈরির চলমান কার্যক্রমও অব্যাহত রাখা হবে।

অর্থসূচক/টিটি

 

এই বিভাগের আরো সংবাদ